শিরোনাম

প্রকাশিত : ১১ জুন, ২০২২, ০৮:১৭ রাত
আপডেট : ১২ জুন, ২০২২, ১২:২৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

খালেদা জিয়ার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার পরামর্শ

ওবায়দুল কাদের

এম এম লিংকন: বিএনপি চেয়ারপারসন খালেদার জিয়ার চিকিৎসা করতে বিদেশ থেকে চিকিৎসক আনতে পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিক বাজেট প্রতিক্রিয়ার সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবাইদুল কাদের বলেন, খালেদা জিয়ার চিকিৎসায় সরকার কোনো বাধা দিচ্ছে না। খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য না পাঠানো হলে তার দায় সরকারকে নিতে হবে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, সরকার কীজন্য দায়-দায়িত্ব নেবে? তিনি কী মির্জা ফখরুলের আন্দোলনের মাধ্যমে মুক্ত আছেন? এটা শেখ হাসিনার উদারতা ও মানবিকতায় মুক্ত আছেন তিনি। বাসায় থাকার অধিকার পেয়েছেন। তার চিকিৎসার ব্যাপারে কোনো বাধা নেই। তাদের এতো যদি ইচ্ছা হয় দেশের বাইরে থেকে চিকিৎসক আনুক। অসুবিধা তো নেই।

বিষয়টি নিয়ে স্বরাষ্ট্র ও আইন মন্ত্রণালয়কে প্রশ্ন করার জন্য সাংবাদিকদের অনুরোধ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, এই ব্যাপারে আমি কিছু বলতে চাই না। এটা স্বরাষ্ট্র ও আইন মন্ত্রণালয় দেখভাল করছে।

সরকারি নির্দেশনার পরেও কর্মকর্তাদের বিদেশ সফর ঠেকানো যাচ্ছে না, এছাড়াও কর্মকর্তারা সরকারি যানবাহন পরিবারিক কাজে ব্যবহার করছেন, এমন অপচয় রোধে বাজেটেও সুনির্দিষ্ট কোনো নির্দেশনা নেই, এ বিষয়ে এক প্রশ্নের জবাবে কাদের বলেন, এটা বাজেটে কেন? প্রধানমন্ত্রী ঘোষণা দিয়ে সরকারি কর্মকর্তাদের বিদেশে যাওয়া নিষিদ্ধ করে দিয়েছেন। কথায় কথায় চলে যাবে, যার ইচ্ছা সে বিদেশে চলে যাবে, মন্ত্রী হোক বা কর্মকর্তা হোক, কারো ব্যাপারে এটা আর উৎসাহিত করা হবে না। আর প্রধানমন্ত্রী নিজেইতো সামারি সই করেন, কিন্তু এখন আর সই করছেন না। কাজেই এ ব্যাপারে চিন্তার কোনো কারণ নেই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়