শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ৩০ এপ্রিল, ২০২২, ০১:৪৮ রাত
আপডেট : ০৪ সেপ্টেম্বর, ২০২২, ০৩:১৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

একদলীয় শাসন ব্যবস্থা থেকে দেশের মানুষ মুক্তি চায়: মির্জা ফখরুল

মোশতাক আহমেদ শাওন: [২] বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকারের একদলীয় শাসন ব্যবস্থা থেকে দেশের মানুষকে মুক্ত করতে হলে সকল রাজনৈতিক দল একত্রিত করে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটিয়ে  নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের আদায় করে নতুন সংসদ ও সরকার গঠন করতে হবে। 

[৩] শুক্রবার (২৯ এপ্রিল) বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মেঘনা ঘাট এলাকায় সোনারগাঁও উপজেলা বিএনপি আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

[৪] মির্জা ফখরুল বলেন, এই সরকারের অবস্থা এতটাই দেউলিয়াপনা হয়েছে যে র‌্যাবের ওপর আমেরিকার নিষেধাজ্ঞা তোলার জন্য ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সহযোগিতা চেয়েছেন। কিন্তু এই গুম-খুন হত্যার নির্দেশদাতা তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে ভারতের কাছে সহযোগিতা চাওয়া হয় এই সরকারকে ধিক্কার জানাই।

[৫] তিনি আরও বলেন, এই সরকার সংবিধানকে পাশ কাটিয়ে ঠিক বাকশালের মত এক দলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছেন। গণতন্ত্রের লেবাস ধরে একদলীয় শাসন চালু করেছেন। এই সরকার আরও একবার ক্ষমতায় এসে রাজনৈতিক দল ও গণমাধ্যম বন্ধ করে দিয়েছিলেন। রাজনৈতিক দলের উপর নিষেধাজ্ঞা জারি করেছিলেন।

[৬] বিএনপির মহাসচিব বলেন, এমন গণতন্ত্রের লেবাস পরিধান করে একই কাজ করে আসছেন বিরোধী দলকে দমন করার জন্য ৩৫ লক্ষ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। চৌধুরী আলমসহ অনেক অসংখ্য নেতাকর্মীকে গুম করেছে এই সরকার মানবাধিকার লঙ্ঘনের কারণে আমেরিকার সরকার গুম খুন হত্যা সাথে যারা জড়িত অ্যামাউন্ট ৮ জনের বিরুদ্ধে আমেরিকায় ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছেন। আর সেই নিষেধাজ্ঞা তোলার জন্য সরকার নানা জায়গায় ধরনা দিয়ে চলছেন।

[৭] সোনারগাঁও উপজেলা বিএনপি আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন সোনারগাঁও উপজেলা বিএনপি'র সভাপতি আজহারুল ইসলাম মান্নান, সোনারগাঁও থানা বিএনপির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি, জেলা বিএনপির সাবেক সভাপতি কাজী মনিরুজ্জামান, জেলা যুবদলের সাবেক সভাপতি মোশারফ হোসেন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজিব প্রমুখ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়