শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ০৮ জুন, ২০২২, ১০:০৬ রাত
আপডেট : ০৮ জুন, ২০২২, ১০:০৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন

ভোজ্যতেলসহ নিত্য পণ্যের দাম স্থিতিশীল

টিপু মুনশি

মনিরুল ইসলাম: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের মূল্যবৃদ্ধি পাওয়ায় বাংলাদেশেও তার প্রভাব পড়েছে।  তবে বাণিজ্য মন্ত্রণালয় কার্যকর পদক্ষেপ গ্রহণের ফলে ভোজ্যতেলসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সহনীয় পর্যায়ে রয়েছে। 

বুধবার জাতীয় সংসদের তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে মন্ত্রী সংসদকে এ তথ্য জানান। সংসদ সদস্য মো. শফিউল ইসলামের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব তথ্য তুলে ধরেন।

অধিবেশনের শুরুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী প্রশ্নোত্তর টেবিলে উত্থাপনের ঘোষণা দেন। এ সময় সংসদনেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন। 

বানিজ্যমন্ত্রী দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে মন্ত্রণালয়ের পদক্ষেপ তুলে ধরে  বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঢাকাসহ সব মহানগর, জেলা ও উপজেলা পর্যায়ে বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এই অধিদপ্তর প্রতি মাসে সারাদেশে তিন শতাধিক বাজার পরিদর্শনমূলক অভিযান পরিচালনা করে আসছে। বাণিজ্য মন্ত্রণালয় ৪২টি বাজার মনিটরিং টিম গঠন করেছে। বাজার মনিটরিং করার জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নেতৃত্বে প্রতিদিন ৪টি করে সপ্তাহে মোট ২৮টি টিম ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে মূল্য পরিস্থিতি পর্যবেক্ষণের কাজে নিয়োজিত রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়