শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ০৭ জুন, ২০২২, ০৫:৫৪ বিকাল
আপডেট : ০৭ জুন, ২০২২, ০৫:৫৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সার্ক সহযোগিতা পুনরুজ্জীবিত করার আহ্বান পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

শাহরিয়ার আলম

শরীফ শাওন: সার্কের লক্ষ্য বাস্তবায়নে এবং সহযোগিতার মাধ্যমে এ অঞ্চলে টেকসই ও সমন্বিত উন্নয়ন অর্জনে সম্ভাব্য সব ধরনের সহায়তা প্রদানের প্রতিশ্রুতি দেন পররাষ্ট প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

মঙ্গলবার বাংলাদেশ সফররত সার্ক মহাসচিব এসালা উইরাকুন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাতকালে প্রতিমন্ত্রী এ প্রতিশ্রুতি দেন। এদিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

প্রতিমন্ত্রী এসালা উইরাকুনকে স্বাগত জানিয়ে প্রতিমন্ত্রী সার্কের বর্তমান কার্যক্রমের বিভিন্ন দিক সম্পর্কে জানতে চান। সার্ক মহাসচিবকে সদস্য দেশগুলোর সঙ্গে তাঁর পরামর্শ অব্যাহত রাখার পরামর্শ দেন এবং এই অঞ্চলের ক্রমবর্ধমান চ্যালেঞ্জ মোকাবেলায় সার্ক সহযোগিতা পুনরুজ্জীবিত করার আহ্বান জানান।

উইরাকুন দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে আঞ্চলিক সহযোগিতা ও সংযোগ স্থাপনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শী ধারণা হিসেবে সার্কের প্রতিষ্ঠার পর থেকে বাংলাদেশের ভূমিকার কথা স্মরণ করেন। তিনি সার্ক ব্যবস্থার মধ্যে আঞ্চলিক সহযোগিতার বিভিন্ন পদ্ধতি সক্রিয় ও অনুপ্রাণিত করতে বাংলাদেশের সদিচ্ছার প্রশংসা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়