শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ০৬ জুন, ২০২২, ০৫:৪১ বিকাল
আপডেট : ০৬ জুন, ২০২২, ০৫:৪১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

সীতাকুণ্ডের ঘটনায় বহির্বিশ্বে ধাক্কা লেগেছে দেশের ভাবমূর্তি

খালিদ মাহমুদ চৌধুরী

রিয়াজুর রহমান: সোমবার (৬ জুন) সীতাকুণ্ডের ভাটিয়ারি এলাকার বিএম ডিপো পরিদর্শন শেষে নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এসব কথা বলেন।

নৌ প্রতিমন্ত্রী বলেন, সীতাকুন্ডে বিএম ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় আমরা দুঃখ প্রকাশ করছি। এ ঘটনায় অনেকে প্রাণ হারিয়েছেন। অনেকেই আহত হয়েছেন। তবে এ ঘটনার কারণে বহির্বিশ্বে আমাদের দেশের ভাবমূর্তিতে ধাক্কা লেগেছে।

তিনি বলেন, সীতাকুণ্ডে আগুনের ঘটনায় বন্দর কর্তৃপক্ষ তিন সদস্যের একটি তদন্ত কমিটি করেছে। আগামী তিন দিনের মধ্যে তাদের প্রতিবেদন দিতে বলা হয়েছে। বন্দর কর্তৃপক্ষকে বলা হয়েছে প্রতিবেদন আমাদের দিতে। সেই প্রতিবেদন পাওয়ার পরে এনবিআর ও নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সমন্বয়ে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা যায় কি না আমরা সে বিষয়ে আলোচনা করবো।

তদন্ত প্রতিবেদনে অবহেলার বিষয়ে প্রশ্ন করলে নৌ প্রতিমন্ত্রী বলেন, যেহেতু তদন্ত প্রতিবেদনের উপর অনেক কিছু নির্ভর করে তাই এখানে অবহেলার সুযোগ নেই। এই ব্যাপারে আমাদের জিরো টলারেন্স। এই সরকার জবাবদিহিতামূলক সরকার। আপনাদের সব প্রশ্নের উত্তর আপনারা পাবেন। 

এ সময় ত্রাণ ও দুর্যোগ মন্ত্রী ড. এনামুর রহমান, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দীন উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়