শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৪ জুন, ২০২২, ০৩:৪০ দুপুর
আপডেট : ০৪ জুন, ২০২২, ০৩:৪০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ সালমান এফ রহমানের 

সালমান এফ রহমান ও জন ফিনার

এম এম লিংকন: আমেরিকার দেওয়া র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারে দেশটির উপ-জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন ফিনারকে অনুরোধ করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। শনিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাস। 

সালমান এফ রহমানের নেতৃত্বে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমসহ ১২ সদস্যের প্রতিনিধিদল বর্তমানে যুক্তরাষ্ট্র সফরে রয়েছে। সালমান এফ রহমানের সঙ্গে বৈঠকে উপদেষ্টা জন ফিনার গত পাঁচ দশকে বাংলাদেশ-মার্কিন সম্পর্কের দৃঢতার স্বীকৃতি দেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে গত ১৪ বছরে বাংলাদেশের আর্থসামাজিক ও মানব উন্নয়নে অসাধারণ সাফল্য সম্পর্কে মার্কিন উপদেষ্টাকে অবহিত করেন এসময় সালমান এফ রহমান। আর অর্জনগুলোতে যুক্তরাষ্ট্রের সমর্থনের জন্য জন ফিনারকে ধন্যবাদ জানান তিনি।

জন ফিনার সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের অসাধারণ অর্থনৈতিক প্রবৃদ্ধির কথা স্বীকার করেন। এক মিলিয়নেরও বেশি রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশের উদারতার প্রশংসা করেন। তিনি সুশাসন, শ্রম এবং মানবাধিকার ইস্যুতে বাংলাদেশ সরকারের সঙ্গে আরও ঘনিষ্ঠভাবে কাজ করার ইচ্ছা ব্যক্ত করেন।

সালমান এফ রহমান বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য উন্নয়ন সহযোগীদের দেশে শ্রম ও মানবাধিকারের ক্রমাগত উন্নতির জন্য ইতোমধ্যে বাংলাদেশ সরকারের নেওয়া পদক্ষেপগুলোকে যথাযথভাবে স্বীকৃতি দেওয়া উচিত। 

বৈঠকে যুক্তরাষ্ট্রে অবস্থানরত বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফেরানোর ক্ষেত্রে মার্কিন উপদেষ্টার সহযোগিতা চান প্রধানমন্ত্রীর উপদেষ্টা। পাশাপাশি তিনি রোহিঙ্গাদের জন্য মানবিক সহায়তা ও রাজনৈতিক সমর্থন দেওয়ার জন্য যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানান। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়