শিরোনাম
◈ প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন তিথি ও নাইম ◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা

প্রকাশিত : ০৪ জুন, ২০২২, ০৩:৪০ দুপুর
আপডেট : ০৪ জুন, ২০২২, ০৩:৪০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ সালমান এফ রহমানের 

সালমান এফ রহমান ও জন ফিনার

এম এম লিংকন: আমেরিকার দেওয়া র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারে দেশটির উপ-জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন ফিনারকে অনুরোধ করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। শনিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাস। 

সালমান এফ রহমানের নেতৃত্বে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমসহ ১২ সদস্যের প্রতিনিধিদল বর্তমানে যুক্তরাষ্ট্র সফরে রয়েছে। সালমান এফ রহমানের সঙ্গে বৈঠকে উপদেষ্টা জন ফিনার গত পাঁচ দশকে বাংলাদেশ-মার্কিন সম্পর্কের দৃঢতার স্বীকৃতি দেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে গত ১৪ বছরে বাংলাদেশের আর্থসামাজিক ও মানব উন্নয়নে অসাধারণ সাফল্য সম্পর্কে মার্কিন উপদেষ্টাকে অবহিত করেন এসময় সালমান এফ রহমান। আর অর্জনগুলোতে যুক্তরাষ্ট্রের সমর্থনের জন্য জন ফিনারকে ধন্যবাদ জানান তিনি।

জন ফিনার সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের অসাধারণ অর্থনৈতিক প্রবৃদ্ধির কথা স্বীকার করেন। এক মিলিয়নেরও বেশি রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশের উদারতার প্রশংসা করেন। তিনি সুশাসন, শ্রম এবং মানবাধিকার ইস্যুতে বাংলাদেশ সরকারের সঙ্গে আরও ঘনিষ্ঠভাবে কাজ করার ইচ্ছা ব্যক্ত করেন।

সালমান এফ রহমান বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য উন্নয়ন সহযোগীদের দেশে শ্রম ও মানবাধিকারের ক্রমাগত উন্নতির জন্য ইতোমধ্যে বাংলাদেশ সরকারের নেওয়া পদক্ষেপগুলোকে যথাযথভাবে স্বীকৃতি দেওয়া উচিত। 

বৈঠকে যুক্তরাষ্ট্রে অবস্থানরত বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফেরানোর ক্ষেত্রে মার্কিন উপদেষ্টার সহযোগিতা চান প্রধানমন্ত্রীর উপদেষ্টা। পাশাপাশি তিনি রোহিঙ্গাদের জন্য মানবিক সহায়তা ও রাজনৈতিক সমর্থন দেওয়ার জন্য যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানান। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়