শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ২৯ এপ্রিল, ২০২২, ০৩:২৪ দুপুর
আপডেট : ০৩ সেপ্টেম্বর, ২০২২, ০৬:৫৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জুমাতুল বিদায় মসজিদগুলোতে মুসল্লিদের ভিড়

শরীফ শাওন: [২] যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে রাজধানীসহ সারা দেশে জুমাতুল বিদা পালিত হলো। মহামারি দুই বছর করোনার বিধিনিষেধ কাটিয়ে ধর্মপ্রাণ মুসল্লিরা রমজান মাসের শেষ জুমায় দল বেঁধে হাজির হয়েছেন। জাতীয় বায়তুল মোকাররম মসজিদসহ রাজধানীর ছোট বড় মসজিদগুলোতে ছিলো উপচে পড়া ভিড়। 

[৩] শুক্রবার নামাজ আদায় শেষে মুসল্লিরা জানান, এবারের খুতবায় মাহে রমজানের ফজিলত, জাকাতে গুরুত্ব এবং ইবাদত নিয়ে ব্যাখ্যা দেওয়া হয়। মোনাজাতে সকলে কান্নায় ভেঙে পড়েন, ইমামরা দেশবাসীর শান্তি ও সমৃদ্ধি কামনা করেছেন।

[৪] মিরপুর পল্লবীতে শহীদ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মসজিদের নামাজ আদায় শেষে স্থানীয় বাসিন্দা মো. ইব্রাহীম জানান, করোনার কারণে বিগত দুই বছর অনেকেই মসজিদের এই জামাতে অংশ নিতে পারেনি। এবারের পরিবেশ দেখে মনে হচ্ছে সবকিছু স্বাভাবিক ধারায় ফিরেছে। 

[৫] তেঁজগাও শিল্প এলাকার রহিম মেটাল জামে মসজিদে নামাজ আদায় শেষে শাহিনুর রহমান বলেন, রজমান মাসের শেষ জুমায় জানানো হয়, এই মাসের চেয়ে মুসলিমদের জন্য উত্তম কোন মাস হয় না। এই দিনে বিশেষ মোনাজাতের মাধ্যমে ক্ষতা ও রহমত কামনা করা হয়। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়