শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০২ জুন, ২০২২, ০৬:০৯ বিকাল
আপডেট : ০২ জুন, ২০২২, ০৮:০২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অটিস্টিক শিশুদের সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন

মো. জাহিদ আহসান রাসেল

আনিস তপন: বৃহস্পতিবার (০২ জুন) রাজধানীর আইভি রহমান সুইমিংপুল কমপ্লেক্সে বাংলাদেশ অটিজম স্পোর্টস ক্লাবের আয়োজনে অটিস্টিক শিশুদের সাতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন  করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

 এ সময় প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধীবান্ধব সরকার। সরকার নানা কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে প্রতিবন্ধীদের শারীরিক ও মানসিক উন্নয়নের মাধ্যমে তাদেরকে সমাজের মূল স্রোতধারার সাথে একীভূত করে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছে।

তাদের সামগ্রিক উন্নয়নে বিভিন্ন ধরনের কর্মসূচি গ্রহণের পাশাপাশি তাদের খেলাধূলার উন্নয়নেও নানাবিধ কাজ করছে সরকার। সাভারে প্রায় ১২ (বার) একর জমির উপর প্রতিবন্ধী ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ, জাতীয় সংসদ ভবনের পার্শ্বে চার দশমিক ১৬ একর জমিতে প্রতিবন্ধীদের খেলার মাঠ উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে প্রতিবন্ধীদের জন্য বিভিন্ন সুযোগ সৃষ্টি করা হচ্ছে।

প্রতিবন্ধী ক্রীড়াবিদরা বিভিন্ন সময়ে প্যারালিম্পিক ও স্পেশাল অলিম্পিক্সের মাধ্যমে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে পদক জয়ের মাধ্যমে বাংলাদেশের জন্য গৌরব বয়ে এনেছে। অতিসম্প্রতি কক্সবাজারে অনুষ্ঠিত ‘বঙ্গবন্ধু চার জাতি ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্ট-২০২২’ এ ভারতকে পরাজিত করে বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

প্রতিবন্ধী ক্রিকেটারদের অভূতপূর্ব এ সাফল্যে আনন্দিত প্রধানমন্ত্রী ইতোমধ্যে বিজয়ী দলের প্রত্যেক খেলোয়াড়ের জন্য পাঁচ লক্ষ টাকার পুরস্কার ঘোষণা করেছেন এবং নিজে উপস্থিত থেকে তাদের সংবর্ধনা দেবেন এমন ইচ্ছা প্রকাশ করেছেন। তিনি ক্রিকেটসহ সকল খেলার উ্ন্নয়নে ১০ কোটি টাকার সীডম্যানি প্যারাঅলিম্পিক কমিটিকে দেবেন এই ঘোষণা দিয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়