শিরোনাম
◈ প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন তিথি ও নাইম ◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা

প্রকাশিত : ০২ জুন, ২০২২, ০৬:০৯ বিকাল
আপডেট : ০২ জুন, ২০২২, ০৮:০২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অটিস্টিক শিশুদের সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন

মো. জাহিদ আহসান রাসেল

আনিস তপন: বৃহস্পতিবার (০২ জুন) রাজধানীর আইভি রহমান সুইমিংপুল কমপ্লেক্সে বাংলাদেশ অটিজম স্পোর্টস ক্লাবের আয়োজনে অটিস্টিক শিশুদের সাতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন  করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

 এ সময় প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধীবান্ধব সরকার। সরকার নানা কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে প্রতিবন্ধীদের শারীরিক ও মানসিক উন্নয়নের মাধ্যমে তাদেরকে সমাজের মূল স্রোতধারার সাথে একীভূত করে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছে।

তাদের সামগ্রিক উন্নয়নে বিভিন্ন ধরনের কর্মসূচি গ্রহণের পাশাপাশি তাদের খেলাধূলার উন্নয়নেও নানাবিধ কাজ করছে সরকার। সাভারে প্রায় ১২ (বার) একর জমির উপর প্রতিবন্ধী ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ, জাতীয় সংসদ ভবনের পার্শ্বে চার দশমিক ১৬ একর জমিতে প্রতিবন্ধীদের খেলার মাঠ উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে প্রতিবন্ধীদের জন্য বিভিন্ন সুযোগ সৃষ্টি করা হচ্ছে।

প্রতিবন্ধী ক্রীড়াবিদরা বিভিন্ন সময়ে প্যারালিম্পিক ও স্পেশাল অলিম্পিক্সের মাধ্যমে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে পদক জয়ের মাধ্যমে বাংলাদেশের জন্য গৌরব বয়ে এনেছে। অতিসম্প্রতি কক্সবাজারে অনুষ্ঠিত ‘বঙ্গবন্ধু চার জাতি ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্ট-২০২২’ এ ভারতকে পরাজিত করে বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

প্রতিবন্ধী ক্রিকেটারদের অভূতপূর্ব এ সাফল্যে আনন্দিত প্রধানমন্ত্রী ইতোমধ্যে বিজয়ী দলের প্রত্যেক খেলোয়াড়ের জন্য পাঁচ লক্ষ টাকার পুরস্কার ঘোষণা করেছেন এবং নিজে উপস্থিত থেকে তাদের সংবর্ধনা দেবেন এমন ইচ্ছা প্রকাশ করেছেন। তিনি ক্রিকেটসহ সকল খেলার উ্ন্নয়নে ১০ কোটি টাকার সীডম্যানি প্যারাঅলিম্পিক কমিটিকে দেবেন এই ঘোষণা দিয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়