শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০২ জুন, ২০২২, ০৩:১৫ দুপুর
আপডেট : ০২ জুন, ২০২২, ০৪:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন

`বাড়ছে না বিদ্যুতের দাম'

 নসরুল হামিদ

এম এম লিংকন: বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, আপাতত বিদ্যুতের দাম বাড়ছে না, সমন্বয় করা হচ্ছে। তবে তা কতটা সহনীয় রাখা যায় তাই দেখা হচ্ছে। জাতীয় প্রেসক্লাবে কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) প্রস্তাবিত জ্বালানী রূপান্তর নীতি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

এই অনুষ্ঠানে তিনি বলেন, টার্গেট ঠিক করা আছে, কাদের ভর্তুকি দেবেন। ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারনে জ্বালানীর দাম ঠিক রাখা কঠিন। 

এই সময় ক্যাবের বিশেষজ্ঞরা বলেন, জ্বালানীর দাম বাড়ার কারণ হলো এলএনজি আমদানি। দেশে বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা বাড়লেও তা সরবরাহের সক্ষমতা এখনো বাড়ানো যায়নি। বিশেষজ্ঞরা আরো বলেন, নির্বাচনকে সামনে রেখে বিদ্যুতের দাম বাড়ালে সেটা সরকারের বিপক্ষে যাবে। তারা বলেন, জ্বালানী খাতে অব্যবস্থাপনা কমাতে পারলে ভর্তুকির পরিমাণ কমবে বলে মনে করে ক্যাব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়