শিরোনাম
◈ প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন তিথি ও নাইম ◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা

প্রকাশিত : ০২ জুন, ২০২২, ০৩:১৫ দুপুর
আপডেট : ০২ জুন, ২০২২, ০৪:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন

`বাড়ছে না বিদ্যুতের দাম'

 নসরুল হামিদ

এম এম লিংকন: বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, আপাতত বিদ্যুতের দাম বাড়ছে না, সমন্বয় করা হচ্ছে। তবে তা কতটা সহনীয় রাখা যায় তাই দেখা হচ্ছে। জাতীয় প্রেসক্লাবে কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) প্রস্তাবিত জ্বালানী রূপান্তর নীতি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

এই অনুষ্ঠানে তিনি বলেন, টার্গেট ঠিক করা আছে, কাদের ভর্তুকি দেবেন। ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারনে জ্বালানীর দাম ঠিক রাখা কঠিন। 

এই সময় ক্যাবের বিশেষজ্ঞরা বলেন, জ্বালানীর দাম বাড়ার কারণ হলো এলএনজি আমদানি। দেশে বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা বাড়লেও তা সরবরাহের সক্ষমতা এখনো বাড়ানো যায়নি। বিশেষজ্ঞরা আরো বলেন, নির্বাচনকে সামনে রেখে বিদ্যুতের দাম বাড়ালে সেটা সরকারের বিপক্ষে যাবে। তারা বলেন, জ্বালানী খাতে অব্যবস্থাপনা কমাতে পারলে ভর্তুকির পরিমাণ কমবে বলে মনে করে ক্যাব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়