শিরোনাম
◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া ◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার (ভিডিও) ◈ খাগড়াছড়ির দীঘিনালায় শিক্ষার্থীদের মিছিলে হামলা-সংঘর্ষ, গুলি (ভিডিও) ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও

প্রকাশিত : ২৯ এপ্রিল, ২০২২, ১২:২৮ রাত
আপডেট : ২৯ এপ্রিল, ২০২২, ১২:২৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইয়াবা উদ্ধারের প্রথম মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

সুজন কৈরী: [২] আলোচিত দেশের প্রথম ইয়াবা উদ্ধার মামলায় সাজাপ্রাপ্ত আসামি এমরান হককে (৪৮) রাজধানীর বনানী থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১। বৃহস্পতিবার রাতে ব্যাটায়িলনের একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

[৩] র‌্যাব-১ এর সহকারী পরিচালক (অপস্) সহকারী পুলিশ সুপার নোমান আহমদ জানান, ২০০২ সালের ১৯ ডিসেম্বর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) অভিযানে গুলশানের নিকেতন এলাকা থেকে হিরোইন, ইয়াবা ও নিষিদ্ধ ঘোষিত অন্যান্য মাদকদ্রব্য উদ্ধার করা হয়। ওই ঘটনায় তদন্ত কার্যক্রম শেষে মামলা তদন্তকারী কর্মকর্তা এমরান হকসহ ৬ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

[৪] বিচার কার্যক্রম শেষে আদালত চলতি বছরের গত ৩১ মার্চ মামলার রায় ঘোষণা করেন। রায়ে এজাহার নামীয় শফিকুল ইসলামকে যাবজ্জীবন ও তদন্তে প্রাপ্ত চার্জশিটভুক্ত এমরান হক ও সোমনাথ সাহাসহ ৪ জনকে ৩ বছর সশ্রম কারাদণ্ড দেন। 

[৫] এমরান ও সোমনাথ পলাতক হওয়ায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এরই পরিপ্রেক্ষিতে চাঞ্চল্যকর মামলার পলাতক আসামিদের গ্রেপ্তারে র‌্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে ও এমরানকে গ্রেপ্তার করা হয়।

[৬] গ্রেপ্তারকৃতকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ২০০২ সালে ডিএনসির অভিযানে গ্রেপ্তার হওয়ার পর আদালত থেকে জামিনে মুক্তি পান তিনি। পরে ওই মামলায় ২০০৪ সাল থেকে পলাতক ছিলেন। এমরান ও তার সহযোগীরা মূলত দক্ষিণ পূর্ব এশিয়ার একটি দেশ থেকে লাগেজের মাধ্যমে নেশা জাতীয় ইয়াবা বাংলাদেশে আনা শুরু করেন। 

[৭] তারা মূলত গুলশান, বনানী, বনশ্রীসহ রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্রি করতেন। গ্রেপ্তার এমরান ২০১৮ সালে বনানী থানার একটি মাদক মামলায় গ্রেপ্তার হয় যা বিচারাধীন রয়েছে বলে জানা যায়। গ্রেপ্তার এমরানকে ডিএমপির গুলশান থানায় হস্তান্তর করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়