শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ২৯ মে, ২০২২, ০৮:২৯ রাত
আপডেট : ২৯ মে, ২০২২, ০৮:৩২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২০২৫ সালের মধ্যে প্রযুক্তিখাতে ৩০ লাখ কর্মসংস্থান সৃষ্টি করবো : পলক

পলক

সোহেল হোসেন : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামী ২৫ সালের মধ্যে প্রযুক্তি খাতে ৩০ লাখ কর্মসংস্থানের ব্যবস্থা এবং ৫ বিলিয়ন ডলার রপ্তানি আয় করবো। এ জন্য প্রত্যন্ত গ্রাম অঞ্চলের সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, ভূমি অফিস, পুলিশ স্টেশন এবং কমিউনিটি হেলথ কেয়ারও ফাইবা অপটিক্যাল ক্যাবলের আওতায় আনা হচ্ছে।

রোববার (২৯ মে) দুপুর ১২ টার দিকে মানিকগঞ্জের ঘিওরে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

পলক বলেন, প্রতি বছর আমরা আইটি সেক্টর থেকে প্রযুক্তি নির্ভর এক হাজার দক্ষ ছেলে মেয়ের কর্মসংস্থানের সৃষ্টি করতে পারবো। গত ১৩ বছরে প্রযুক্তি নির্ভর ২০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। যেখানে সাড়ে ৬ লাখ আইটি ফ্রিল্যান্সার, সাড়ে তিন লাখ ই-কমার্স ও হার্ডওয়্যার-সফটওয়্যার তৈরি হয়েছে।এছাড়া প্রতি বছর আইসিটি সেক্টর থেকে  ১ দশমিক ৪ বিলিয়ন ডলার রপ্তানি করেছি।

প্রতিমন্ত্রী আরও বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে গত তিন বারের মতো আবারো জনগণ নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়ী করে এবং শেখ হাসিনাকে সরকার গঠনের সুযোগ করে দেয় তাহলে বাকি সমস্যা গুলো সমাধান করে বাংলাদেশকে একটি আধুনিক স্মার্ট ও উদ্ভাবনের দিকে নিয়ে যেতে পারবো বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় স্থানীয় সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দূর্জয়, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, বাংলাদেশ হাই-ট্রেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক ( গ্রেড-১) বিকর্ণ কুমার ঘোষসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সম্পাদনা : জেরিন 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়