শিরোনাম

প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২২, ০৫:৩১ বিকাল
আপডেট : ২৮ আগস্ট, ২০২২, ০৯:২৬ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাবেক ধর্ম প্রতিমন্ত্রী এমএ মান্নান মারা গেছেন

শিমুল মাহমুদ ও মিনহাজুল আবেদীন: [২] সাবেক ধর্ম, বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী এবং বিএনপি'র ভাইস চেয়ারম্যান ও গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র অধ্যাপক এম এ মান্নান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

[৩] রাজধানীর ইউনাইটেড হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটায় মারা যান তিনি।

[৪] বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান জানান, বৃহস্পতিবার বাদ এশা বারিধারা ডিওএসএইচ আগামীকাল (শুক্রবার) সকাল ১০টা সংসদ ভবন ১১টায় নয়াপল্টনে বাদ জুমা গাজীপুর রাজবাড়ী মাঠ বাদ আছর সালনা গ্রামের বাড়িতে তারপর দাফন সেখানেই।

[৫] বুধবার রাতে হসপিটালে ভর্তি করা হয় এম এ মান্নানকে। অবস্থার অবনতি হলে রাতেই তাকে লাইফ সাপোর্ট নেয়া হয়।

[৬] ৭২ বছর বয়সী এম এ মান্নান দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, কিডনি রোগসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। অধ্যাপক মান্নানের ছেলে মনজুরুল করিম রনি গণমাধ্যমকে জানিয়েছিলেন, তার বাবার মস্তিষ্কে পানি জমে থাকায় এটি কোনো কাজ করছে না। ডায়াবেটিসের অবস্থাও ভালো না থাকায় অপারেশন করতে দেরি হচ্ছে। ডায়াবেটিস নিয়ন্ত্রণে এলেই অপারেশন করা হবে।

[৭] ১৯৯১ সালের জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে সর্বোচ্চ ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন মান্নান। খালেদা জিয়ার প্রথম মন্ত্রিসভায় প্রথমে ধর্ম প্রতিমন্ত্রী ও পরে বিজ্ঞান প্রতিমন্ত্রীর দায়িত্ব পান তিনি। 

[৮] ২০১৩ সালে গাজীপুর সিটি করপোরেশন প্রতিষ্ঠিত হলে বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে বিপুল ভোটে গাজীপুরের প্রথম সিটি মেয়র নির্বাচিত হন মান্নান।

[৯] অধ্যাপক এমএম মান্নান বিএনপির ভাইস চেয়ারম্যান। এর আগে তিনি দলটির চেয়ারপারসনের উপদেষ্টা, যুগ্ম মহাসচিব এবং গাজীপুর জেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়