শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ১৮ মার্চ, ২০২৩, ০৯:৫৬ রাত
আপডেট : ১৮ মার্চ, ২০২৩, ০৯:৫৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতে উচ্চশিক্ষার মাধ্যমে ইন্দো-বাংলা সম্পর্ক আরও দৃঢ় হবে: প্রণয় ভার্মা

মাজহার মিচেল: ঢাকায় স্টাডি ইন ইন্ডিয়া প্রোগ্রামের অধীনে শনিবার আয়োজিত ভারতীয় উচ্চশিক্ষা মিট ২০২৩-এর উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা এ মন্তব্য করেছেন।

শিক্ষা মন্ত্রী দীপু মনি ও প্রণয় ভার্মা যৌথভাবে এ মেলার উদ্বোধন করেন।

হাইকমিশনার বলেন, উচ্চশিক্ষা বাংলাদেশের সঙ্গে তাদের গভীর-মূল অংশীদারিত্বের কেন্দ্রবিন্দু হিসেবে আবির্ভূত হয়েছে।

হাইকমিশনার ভারতের বিশ্বব্যাপী স্বনামধন্য উচ্চশিক্ষা ব্যবস্থার সুবিধা নিতে এবং দুই দেশের তরুণদের মধ্যে বন্ধুত্ব ও বোঝাপড়ার নতুন সেতুবন্ধন গড়ে তোলার জন্য বাংলাদেশের আরও শিক্ষার্থীদের আমন্ত্রণ জানান।

শিক্ষা মন্ত্রী দীপু মনি ভারত ও বাংলাদেশের মধ্যে বৃহত্তর সমঝোতা বৃদ্ধিতে শিক্ষার গুরুত্বপূর্ণ ভূমিকার স্বীকৃতি দেন। অনুষ্ঠানে ভারতের বিভিন্ন স্থান থেকে বহু শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেয়। ২০১৮ সালে স্টাডি ইন ইন্ডিয়া প্রোগ্রামটি চালু করা হয়।

এমএম/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়