শিরোনাম
◈ তিন পার্বত্য জেলার পরিস্থিতি নিয়ে আইএসপিআর যা জানালো ◈ বিএনপির বিশৃঙ্খলা রোধে তারেক রহমানের যত ‘স্মার্ট অ্যাকশন’ ◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের

প্রকাশিত : ২১ মে, ২০২২, ০১:২৫ দুপুর
আপডেট : ২১ মে, ২০২২, ০১:২৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সরকারি গাড়ি ব্যবহারে অনিয়ম: ৩ কর্মকর্তার কাছে ব্যাখ্যা তলব

এম এম লিংকন: [২] বিনা অনুমতিতে সরকারি গাড়ি অধিক্ষেত্রের বাইরে ব্যবহারের জন্য চাঁদপুর, ঝালকাঠি ও ফেনী জেলা নির্বাচন কর্মকর্তার কাছে ব্যাখ্যা চেয়েছে নির্বাচন কমিশন (ইসি)। পাঁচ কর্মদিবসের মধ্যে ব্যাখ্যা দিতে বলা হয়েছে এই তিন জেলা নির্বাচন কর্মকর্তাকে। ইসির  সিনিয়র সহকারী সচিব (সেবা-৩) শামসুল হক ফৌজদার স্বাক্ষরিত এক চিঠিতে এই ব্যাখ্যা চেয়েছে ইসি। 

[৩] চিঠিতে বলা হয়, সরকারি যানবাহন সুষ্ঠুভাবে ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে কর্মকর্তাদের একাধিকবার চিঠি দেওয়া হয়েছে। চিঠিতে অধিক্ষেত্রের বাইরে সরকারি গাড়ি ব্যবহারের ক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমোদন নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছিল।

[৪] তা সত্তে¡ও জেলা নির্বাচন অফিসার, চাঁদপুর, ঝালকাঠি ও ফেনী নির্দেশনা উপেক্ষা করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে সংশ্লিষ্ট কার্যালয়ের সরকারি গাড়ি নিয়ে গত ১২ মে নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট, ঢাকায় (অধিক্ষেত্রের বাহিরে) এসেছেন। বিষয়টি সংশ্লিষ্ট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার মাধ্যমে নিশ্চিত করা হয়েছে।

[৫] এই তিন কর্মকর্তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বিনা অনুমতিতে অধিক্ষেত্রের বাইরে (ঢাকায়) সরকারি গাড়ি কেন ব্যবহার করেছেন, এ বিষয়ে তাদের চিঠি প্রাপ্তির পাঁচ কর্মদিবসের মধ্যে ব্যাখ্যা প্রদানের জন্য অনুরোধ করেছে ইস। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়