শিরোনাম
◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া ◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে !

প্রকাশিত : ২০ মে, ২০২২, ০৫:২৪ বিকাল
আপডেট : ২০ মে, ২০২২, ০৫:২৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অতীতের যেকোনো সময়ের তুলনায় কঠিন সময় পার করছে সংবাদশিল্প

সংবাদশিল্প

জ্যেষ্ঠ প্রতিবেদক: [২] সংবাদশিল্প অতীতের যেকোনো সময়ের তুলনায় কঠিন সময় পার করছে। সংবাদপত্রের কর্পোরেট কর, অগ্রিম কর ও নিউজপ্রিন্টের ভ্যাট কমানোসহ পঞ্জিভূত বকেয়া বিজ্ঞাপনের বিলের টাকা দ্রুত ছাড়ের দাবি জানিয়েছেন বিভিন্ন প্রিন্ট, অন-লাইন ও ইলেকট্রনিক মিডিয়ার সম্পাদকরা।

[৩] বৃহস্পতিবার রাতে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল-এর সঙ্গে এক ভার্চুয়াল প্রাক-বাজেট আলোচনায় এমন অভিমত ব্যক্ত করেছেন তারা। 

[৪] আলোচনায় সংবাদপত্রশিল্পের কর্পোরেট করহার ৩০ শতাংশ থেকে কমিয়ে ১০ থেকে ১৫ শতাংশে নামিয়ে আনা; বিজ্ঞাপন আয়ের ওপর উৎসে কর (টিডিএস) বিদ্যমান ৪ শতাংশ থেকে কমিয়ে ২ শতাংশ নির্ধারণ এবং সংবাদপত্রের প্রধান কাঁচামাল নিউজপ্রিন্টের ওপর আরোপিত ৫ শতাংশ আমদানি শুল্ক প্রত্যাহারের দাবি জানিয়েছেন সম্পাদকেরা।

[৫] আলোচনায় অংশ নিয়ে ‘আমাদের নতুন সময়’-এর ইমেরিটাস এডিটর ও পাবলিশার নাইমুল ইসলাম খান বলেন, সংবাদপত্রের সবচেয়ে বড় জটিলতা হলো বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান থেকে বকেয়া বিল না পাওয়া। এক কোটি টাকা বিজ্ঞাপন বিল পাওনা থাকলে দেয়া হচ্ছে পাঁচ লাখ টাকা। কারণ হিসাবে বলা হচ্ছে, বাজেট নেই। বিজ্ঞাপনের বকেয়া বিলের টাকা দ্রুত ছাড়ে অর্থমন্ত্রীর হস্তক্ষেপ প্রয়োজন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়