শিরোনাম

প্রকাশিত : ২০ মে, ২০২২, ০৩:৩১ দুপুর
আপডেট : ২০ মে, ২০২২, ০৭:১২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আহসান হাবিব খান বলেন

গ্যারান্টি দিচ্ছি, ইভিএমে কোথাও ভুল পাবেন না 

আহসান হাবিব খান বলেন

এম এম লিংকন, জাফর ইকবাল : [২] ইভিএম প্রসঙ্গে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান (অব.) বলেন, ইভিএম-এ ভয় ও আস্থাহীনতা কোথায়? এক্সপার্ট নিয়ে আসুন। সোর্সকোড ও পাসওয়ার্ড দেব। ভুল ধরুন। গ্যারান্টি দিচ্ছি কোথাও ভুল পাবেন না। ব্যালট বাক্স লুট ও পেশিশক্তিকে এড়াতে ডিজিটালই সঠিক পথ। খুলনার শিল্পকলা একাডেমিতে শুক্রবার ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

[৩] এ সময় আহসান হাবিব খান আরো বলেন, সব রাজনৈতিক দলের অংশগ্রহণে আগামী জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে একটা ভালো ভোট উপহার দেয়া হবে।
[৪] খুলনা বিভাগের ১৮ টি উপজেলাতে শুক্রবার ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে। 

[৫] ভোটার তালিকা হালনাগাদে ২০০৭ সালের ১ জানুয়ারি বা তার পূর্বে জন্মগ্রহণকারীদের তথ্য সংগ্রহ করবে ইসি। কম বয়সীরা পরবর্তীতে বয়স ১৮ বছর পূর্ণ হওয়ার সঙ্গে সঙ্গে স্বয়ংক্রিয়ভাবে ভোটার তালিকায় যুক্ত হবেন। এছাড়া মৃত ব্যক্তিদের তথ্য সংগ্রহ করে ভোটার তালিকা থেকে বাদ দেওয়া হবে। 

[৬] নতুন ভোটার হতে লাগবে জন্ম নিবন্ধনের কপি, শিক্ষাগত যোগ্যতার সনদ (প্রযোজ্য), পিতা-মাতার এনআইডির কপি এবং প্রত্যয়নপত্র/বাড়ি ভাড়া/হোল্ডিং ট্যাক্স/ যে-কোনো ইউটিলিটি বিল পরিশোধের রসিদের কপি ।

[৭] এছাড়া হালনাগাদের সময় নিবন্ধন কেন্দ্রে বায়োমেট্রিক হিসেবে ছবি ও স্বাক্ষরের পাশাপাশি ভোটারের ১০ আঙ্গুলের ছাপ ও আইরিশের প্রতিচ্ছবি নেওয়া হবে এবং তা ইসির সার্ভারে সংরক্ষণ করা হবে। ভোটার তালিক নির্ভুল রাখার জন্য এবার নিবন্ধন কেন্দ্রে গিয়ে ব্যক্তি তার তথ্য যাচাই করে নেওয়ার সুযোগ পাবেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়