শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৮ মে, ২০২২, ০১:৩৩ দুপুর
আপডেট : ১৮ মে, ২০২২, ০১:৫৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশে বুস্টার ডোজ নিলেন ১ কোটি ৩৮ লাখ

টিকা

শাহীন খন্দকার: [২] স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছেন, করোনা টিকার প্রথম ও দ্বিতীয় ডোজের পাশাপাশি বুস্টার ডোজও দেওয়া হচ্ছে। দেশে এখন পর্যন্ত এক কোটি ৩৮ লাখ ২৭ হাজার ২৩ জনকে বুস্টার ডোজ দেওয়া হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজম্যান্ট ইনফরমেশন শাখার (এমআইএস) পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান এক বিবৃতিতে এসব তথ্য জানিয়েছেন। 

[৩] বিজ্ঞপ্তিতে বলা হয় মঙ্গলবার একদিনে সারাদেশে প্রথম ডোজ দেওয়া হয়েছে, ৬ হাজার ৮৮৫ জনকে। এ পর্যন্ত দেওয়া হয়েছে ১২ কোটি ৮৬ লাখ ৮৩ হাজার ৯৮৯ ডোজ। এছাড়া দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৫৮ হাজার ২৮৯ জনকে। এ পর্যন্ত দেওয়া হয়েছে ১১ কোটি ৬৯ লাখ ৮৭ হাজার ৬৯৩ ডোজ। এদিন দেওয়া হয় অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না ও জনসন অ্যান্ড জনসনের টিকা।

[৫] স্বাস্থ্য অধিদপ্তরের বিবৃতিতে আরও বলা হয়, গত বছরের ১ নভেম্বর থেকে দেশে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। মঙ্গলবার একদিনে ২১৪ জনসহ এ পর্যন্ত ১ কোটি ৭৩ লাখ ২১ হাজার ৮৭৯ জন শিক্ষার্থীকে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে। দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে এক কোটি ৫৯ লাখ ৬ হাজার ৫১১ জনকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়