শিরোনাম
◈ প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন তিথি ও নাইম ◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা

প্রকাশিত : ১৮ মে, ২০২২, ০১:৩৩ দুপুর
আপডেট : ১৮ মে, ২০২২, ০১:৫৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশে বুস্টার ডোজ নিলেন ১ কোটি ৩৮ লাখ

টিকা

শাহীন খন্দকার: [২] স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছেন, করোনা টিকার প্রথম ও দ্বিতীয় ডোজের পাশাপাশি বুস্টার ডোজও দেওয়া হচ্ছে। দেশে এখন পর্যন্ত এক কোটি ৩৮ লাখ ২৭ হাজার ২৩ জনকে বুস্টার ডোজ দেওয়া হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজম্যান্ট ইনফরমেশন শাখার (এমআইএস) পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান এক বিবৃতিতে এসব তথ্য জানিয়েছেন। 

[৩] বিজ্ঞপ্তিতে বলা হয় মঙ্গলবার একদিনে সারাদেশে প্রথম ডোজ দেওয়া হয়েছে, ৬ হাজার ৮৮৫ জনকে। এ পর্যন্ত দেওয়া হয়েছে ১২ কোটি ৮৬ লাখ ৮৩ হাজার ৯৮৯ ডোজ। এছাড়া দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৫৮ হাজার ২৮৯ জনকে। এ পর্যন্ত দেওয়া হয়েছে ১১ কোটি ৬৯ লাখ ৮৭ হাজার ৬৯৩ ডোজ। এদিন দেওয়া হয় অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না ও জনসন অ্যান্ড জনসনের টিকা।

[৫] স্বাস্থ্য অধিদপ্তরের বিবৃতিতে আরও বলা হয়, গত বছরের ১ নভেম্বর থেকে দেশে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। মঙ্গলবার একদিনে ২১৪ জনসহ এ পর্যন্ত ১ কোটি ৭৩ লাখ ২১ হাজার ৮৭৯ জন শিক্ষার্থীকে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে। দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে এক কোটি ৫৯ লাখ ৬ হাজার ৫১১ জনকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়