শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ১৬ মে, ২০২২, ০৫:৪৫ বিকাল
আপডেট : ৩০ আগস্ট, ২০২২, ০৪:৪২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সর্বদলীয় সরকারের প্রস্তাব দিতে ডা. জাফরুল্লাহকে কে দায়িত্ব দিয়েছে

মাহবুব উল আলম হানিফ

মনিরুল ইসলাম: [২] আওয়ামী লীগের অন্যতম যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ডা. জাফরুল্লাহ চৌধুরীকে কে দায়িত্ব দিয়েছে সর্বদলীয় সরকারের প্রস্তাব দিতে, আমার জানা মতে কোনো দল দিয়েছে বলে শুনিনি। 

[৩] তিনি বলেন, দেশের একটি সাংবাধানিক সরকার রয়েছে। সংবিধান অনুযায়ী দেশ পরিচালনা হচ্ছে। সরকারের কোন ত্রুটিবিচ্যুতি থেকে থাকলে সরকার জানা মাত্রই তার সমাধান করছে। সংবিধানের বাইরে যাবার কোন পথ নেই। সুযোগও নেই।

[৪] হানিফ আরও বলেন, আসলে সরকারের বিরুদ্ধে কথা বলা এক ধরনের ফ্যাশানে পরিনত হয়েছে। যারা এ সব বলছেন তারা এক উদ্ভট সব কথা বলছেন। জাফরুল্লাহ যে প্রস্তাব দিয়েছেন তাকে কে দিতে বলেছে। তিনি তার খুশি মতো যা তা বলে যাচ্ছেন।

[৫] 'জাফরুল্লাহ চৌধুরী যে সর্বদলীয় সরকারের প্রস্তাব দিয়েছেন সেখানে শেখ রেহানা  ও ব্যারিষ্টার জাইমা রহমানের নাম রয়েছে'  এ বিষয়ে আপনি কি মনে করছেন এই প্রশ্নের জবাবে হানিফ বলেন, কে তাকে এ নাম প্রস্তাব করতে বলেছেন। কোন দল তাকে অধিকার দিয়েছে এ সব নাম যুক্ত করে উদ্ভট প্রস্তাব দেয়ার। 

[৬] তিনি আরও বলেন, দেশে একটি গণতান্ত্রিক সরকার রয়েছে।  একে উৎখাতে  এ ধরনের প্রস্তাব দেশের গণতন্ত্র প্রিয় মানুষ মেনে নিবে না।

[৭] উল্লেখ্য, দুই বছর মেয়াদের অন্তবর্তীকালীন সর্বদলীয় সরকারের ফর্মুলা দিয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। রোববার রাতে তিনি লিখিত আকারে তার প্রস্তাব তুলে ধরেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়