শিরোনাম

প্রকাশিত : ১৫ মে, ২০২২, ০৯:৪৯ রাত
আপডেট : ০৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

করোনা সার্টিফিকেট নিয়ে প্রতারণা, আটক ৭

করোনা সার্টিফিকেট নিয়ে জালিয়াতি

সুজন কৈরী: [২] বিদেশগামীদের সঙ্গে কোভিড-১৯ সার্টিফিকেট নিয়ে প্রতারণাকারীরা হলেন- জসিম উদ্দিন, তারেকুল ইসলাম, আলমগীর হোসেন, রিপন মিয়া, আরিফুল ইসলাম, আহম্মেদ হোসেন শাহাদাৎ ও শামীম হোসেন। শনিবার রাজধানীর বনানীর মহাখালী কোভিড হাসপাতালের সামনে অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাব-১। 

[৩] তাদের কাছ থেকে ভুয়া কোভিড-১৯ টেস্টের পজিটিভ ও নেগেটিভ সার্টিফিকেটের ফটোকপি, বিকাশের মাধ্যমে টাকা আদান প্রদানে ব্যবহৃত দুটি সিম কার্ড, প্রবাসীদের মোবাইল নম্বর সংবলিত তিনটি টোকেন, একটি পেনড্রাইভ, নগদ ৪১হাজার ৮৬৯ টাকা, ব্যাংকের এটিএম কার্ড ও আটটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।  

[৫] আটকরা বিদেশগামী যাত্রীদের জিম্মি করে কোভিড সার্টিফিকেট সমস্যার সমাধানের কথা বলে নানাভাবে প্রলুব্ধ করে বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নিতো চক্রটি বলে জানিয়েছে র‌্যাব।

[৬] রোববার দুপুরে উত্তরায় র‌্যাব-১ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ব্যাটায়িলনের অধিনায়ক (সিও) লে. কর্নেল আব্দুল্লাহ আল মোমেন বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে বিদেশগামী সাধারণ যাত্রীদের কোভিড নেগেটিভ সার্টিফিকেট একটি আবশ্যিক বিষয়। সার্টিফিকেট দেখাতে না পারলে বিদেশে যাওয়া যায় না। এর সুযোগে একটি প্রতারক চক্র বেশ কিছুদিন ধরে বিদেশগামী যাত্রীদের জিম্মি করে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছে। 

[৭] যাত্রীদের জিম্মি করে কোভিড সার্টিফিকেট সংক্রান্ত সমস্যার বিষয়ে সমাধানের কথা বলে নানাভাবে প্রলুব্ধ করে বিকাশের মাধ্যমে ১০ হাজার থেকে শুরু করে বিভিন্ন অঙ্কের টাকা হাতিয়ে নিতো চক্রটি। গত কয়েক মাসে যাত্রীদের কাছ থেকে চক্রটি লাখ টাকা হাতিয়ে নিয়েছে। 

[৮] র‌্যাব-১ এর সিও বলেন, আটকরা একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। চক্রটি বিদেশগামী যাত্রীদের কাছে নিজেদের কোভিড হাসপাতালের ডাক্তার, স্টাফ ও নার্স পরিচয় দিয়ে বিশ্বাস অর্জনের পর ভুয়া নেগেটিভ সার্টিফিকেট দিয়ে বিভিন্ন অঙ্কের টাকা হাতিয়ে নিতো। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়