শিরোনাম

প্রকাশিত : ১৫ মে, ২০২২, ০৫:৫৫ বিকাল
আপডেট : ০৩ সেপ্টেম্বর, ২০২২, ০৬:৫৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

করোনায় মৃত্যুশূন্য দেশ, শনাক্ত ৩৩

করোনা

শাহীন খন্দকার: [২] দেশে ২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত ৩৩ জন। শনিবার শনাক্ত হয়েছিলো ২২ জন। এপর্যন্ত মোট রোগী সংক্রমিত হয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ১২ জন। টানা ২৩ দিনেও করোনি সংক্রমিত হয়ে কেউ মারা যাননি। এপর্যন্ত মারা গেছেন ২৯ হাজার ১২৭ জন অপরিবর্তিত থাকল। রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

[৩] বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৬৯ জনসহ  এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৯ হাজার ৪১৯জন। একদিনে নমুনা সংগ্রহ ৩ হাজার ৮৮৪ জনের মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ৩হাজার ৮১৮ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৮৬শতাংশ। আর এপর্যন্ত পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৪০ লাখ ৪৮ হাজার ৭৫৫ জনের। শনাক্তের হার ১৩দশমিক ৯০ শতাংশ।

[৪] রোববার (১৫ মে) শনাক্ত ৩৩ জন রোগীর মধ্যে ২৪ জন ঢাকা মহানগর ও ১ জন গোপালগঞ্জের বাসিন্দা। আর খুলনায় ১ জন ফরিদপুরে ৩, চট্টগ্রামে ১,কক্সবাজার ১, এবং সিলেটে ২জন এছাড়া অন্যকোন জেলায় নতুন রোগী শনাক্ত হয়নি। 

[৫] বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে গত বছরের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়।

[৬] প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ২০২১ সালের ৫ অগাস্ট ও ১০ অগাস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা মহামারির মধ্যে এক দিনের সর্বোচ্চ সংখ্যা।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়