শিরোনাম

প্রকাশিত : ১৫ মে, ২০২২, ০৫:১০ বিকাল
আপডেট : ১৫ মে, ২০২২, ০৫:১০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউজিসি’র ১২ কর্মকর্তার বিদেশ সফর স্থগিত

ইউজিসি

শরীফ শাওন: [২] বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) ১২ কর্মকর্তার অষ্ট্রেলিয়া সফর স্থগিত করা হয়েছে। চলতি মাসের ১৪ থেকে ২৫ মে পর্যন্ত সরকারি এ সফরে ব্যায় ধরা হয় দুই কোটি টাকা। গত ২৮ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয় থেকে এ সফরের অনুমোদন দেওয়া হয়। ইউজিসি সূত্রে জানা যায়, কমিশনের দুই সদস্য, সচিব, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবের একান্ত সচিব ও জুনিয়র পাঁচ কর্মকর্তাসহ ১২ জনের একটি দলের ইউনিভার্সিটি অব অস্ট্রেলিয়া পরিদর্শনে যাওয়ার কথা ছিল।

[৩] রোববার কমিশনের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) অধ্যাপক দিল আফরোজা বেগম জানান, আমাদের এপিএ এর অধীন ইনোভেশন কম্পোনেন্ট এর আওতায় অষ্ট্রেলিয়ান ইউনিভার্সিটির সঙ্গে ইনোভেশনের মাধ্যমে শিক্ষাক্ষেত্রে নতুন পদ্ধতি নিয়ে গবেষণা করা হয়, যার মাধ্যমে প্রোডাক্টিভিটি বেড়েছে। এ বিষয়ে কর্মকর্তাদের সফরে যাওয়ার কথা ছিলো। 

[৪] আফরোজা বেগম বলেন, ইনোভেশন সংক্রান্ত বিদেশ ভ্রমণ বন্ধে সরকার প্রজ্ঞাপন জারি করেছে। সেই প্রজ্ঞাপনের আলোকে ১২ মে কমিশনের সিদ্ধান্তে এ সফর স্থগিত করা হয়। 

[৫] প্রধানমন্ত্রীর দফতর থেকে জারি করা পরিপত্রে বলা হয়েছে, করোনা-পরবর্তী অর্থনীতি পুনরুদ্ধার ও বর্তমান বৈশ্বিক সংকটের প্রেক্ষাপটে পুনরায় আদেশ না দেওয়া পর্যন্ত এক্সপোজার ভিজিট, শিক্ষাসফর, এপিএ এবং ইনোভেশনের আওতামুক্ত ভ্রমণ ও ওয়ার্কশপ বা সেমিনারে অংশগ্রহণসহ সব ধরনের বৈদেশিক ভ্রমণ বন্ধ থাকবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়