শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৭ এপ্রিল, ২০২২, ০৬:২৫ বিকাল
আপডেট : ২৭ এপ্রিল, ২০২২, ০৬:২৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিএসএমএমইউ’র সেবায় কিশোর শ্রাবণ স্নাল ও কণ্ঠশিল্পী আকবর আলী সুস্থ হয়ে উঠেছেন

শাহীন খন্দকার: [২] উপাচার্য অধ্যাপক ডা.শারফুদ্দিন আহমেদ আরো বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রান্তিক পর্যায়ের সাধারণ গরীব মানুষেরও খোঁজ খবর রাখেন। প্রধানমন্ত্রীর মহানুভবতায় বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন হজকিন্স লিম্ফোমা রোগে আক্রান্ত শ্রাবণ স্ন্যাল ও কণ্ঠশিল্পী আকবর আলী সুস্থ হয়ে উঠেছেন। বুধবার (২৭এপ্রিল ) বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তায় বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন জনপ্রিয় কণ্ঠশিল্পী আকবর আলী গাজী ও হজকিন্স লিম্ফোমা রোগে আক্রান্ত ১২ বছর বয়সী কিশোর শ্রাবণ স্ন্যাল চিকিৎসার অগ্রগতি নিয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

[৩] সংবাদ সম্মেলন শেষে শিল্পী আকবর আলী একাধিক গান গেয়ে শোনান। শিল্পী আকবর আলী কাজী বলেন, প্রধানমন্ত্রীর কাছে আমি চিরঋণী। আমি হাঁটতে পারতাম না। প্রধানমন্ত্রীর অনুদান ও নির্দেশে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা নিতে আসি। এখানে চিকিৎসা নিয়ে আমি আজ সুস্থ, হাটতে পারছি। আজ সুস্থ হয়ে বাড়ি যাচ্ছি।

[৪] এ সময়ে ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, মুজিব শতবর্ষে জননেত্রী শেখ হাসিনা ঘরহীনদের ঘর করে দিয়েছেন। তার ইচ্ছে বাংলাদেশের কোন মানুষ গৃহহীন থাকবেন না। উল্লেখ্য কণ্ঠশিল্পী আকবর আলী গাজী (৫০) গত (৪ অক্টোবর ২০২১)তার গ্রামের বাড়ির বাজার হতে ফেরার সময় সাইকেল থেকে পড়ে যান। আকবর আলীর অসুস্থতার খবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পৌঁছালে তাঁর কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আকবরের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থ’া গ্রহণ করার জন্য নির্দেশনা দিয়ে আর্থিক সহায়তাও দান করেন।

[৫]পরবর্তীতে বিএসএমএমইউ’র উপাচার্র্য শিল্পী আকবরের চিকিৎসার সমস্ত ব্যবস্থা করেন। গত (২৭ ফেব্রুয়ারি ) আকবর  আলীকে বিশ^বিদ্যালয়ের অর্থোপেডিক সার্জারী বিভাগের গ্রিন-২ ইউনিটে সহযোগী অধ্যাপক ডা. ইন্দ্রজিত কুমার কুন্ডুর অধীনে ভর্তি করা হয়। আকবর আলী আনকন্ট্রোলড ডায়াবেটিকস, কিডনি রোগ (DLE) সিভিয়ার হাইপো ক্যালেমিয়া, ডিস লিপিডিমিয়া, ডিসকোয়েড লুপাস, ইরাথ্রো মাটোসিস (DLE)  রোগেও আক্রান্ত ছিলেন। ভর্তির ৪ সপ্তাহ চিকিৎসা গ্রহণে পর তার শারীরিক অবস্থা অপারেশন অনুকুল হলে ৩০ মার্চ ২০২২ খ্রিষ্টাব্দে Total Hip Replacement (THR- Left side)  অপারেশন করা হয়। তার সফল অপারেশন করেন অর্থোপেডিক সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ও আর্থপ্লাস্টি সার্জন ডা.ইন্দ্রজিৎ কুমার কুন্ডু।

[৬] এদিকে ময়মনসিংহের হালুয়াঘাটের আধিবাসী কৃষক আরেং ও নীলিমা স্নালের ১২ বছর বয়সী ৭ম শ্রেণি পড়ুয়া শ্রাবণ স্ন্যাল হজকিন্স লিম্ফোমা রোগে আক্রান্ত। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে এলে শ্রাবণকে বিএসএমএমইউতে চিকিৎসাসেবা প্রদানের জন্য উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদকে নির্দেশ দেন। 

[৭] গত ২৪ অক্টোবর ২০২১ খ্রিষ্টাব্দে এক বছরের জ্বর ও গলার ডানপাশে লসিকা গ্রন্থি’ফোলা নিয়ে ভোগা শ্রাবণ স্ন্যালকে বিশ্বদ্যিালয়ে হেমাটোলজি বিভাগে অধ্যাপক ডা. সালাউদ্দিন শাহের অধীনে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে শ্রাবণ স্নাল হজকিন্স লিম্ফোমা রোগ নির্ণয় করা হয়।

[৮] গত ৭ নভেম্বর ২০২১ খ্রিষ্টাব্দে প্রথম কেমোথেরাপি শুরু হয়। রোগ নির্ণয়ের সময় তার টিউমারের আকার ছিল ৮.৫দ্ধ৫ সেন্টিমিটার এবং বর্তমানে এর আকার ২দ্ধ১ সেন্টিমিটার। আগামীকাল বৃহস্পতিবার শ্রাবণ স্লানকে ছুটি দেয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়