শিরোনাম
◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে

প্রকাশিত : ১৬ অক্টোবর, ২০২২, ০৯:৩৫ রাত
আপডেট : ১৭ অক্টোবর, ২০২২, ০৫:৪৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গ্রিড বিপর্যয়ের ঘটনায় পিজিসিবির দুই কর্মকর্তা সাময়িক বরখাস্ত

গ্রিড বিপর্যয়ের ঘটনায় পিজিসিবির দুই কর্মকর্তা সাময়িক বরখাস্ত

আল-আমিন শিবলী : পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। জাতীয় গ্রিডে বিপর্যয়ের ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। যুমনাটিভি, চ্যানেল২৪ 

রোববার (১৬ অক্টোবর) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। বরখাস্ত দুই কর্মকর্তা হলেন পিজিসিবির উপ-বিভাগীয় প্রকৌশলী (এসপিএমডি, ঢাকা-১) আল্লামা হাসান বখতিয়ার এবং সহকারী প্রকৌশলী (এসপিএমডি, ঢাকা-১) মো. মোস্তাফিজুর রহমান। 

পিজিসিবির মুখপাত্র বদরুদ্দোজা সুমন জানান, তদন্ত প্রতিবেদনও বিকেলে মন্ত্রণালয়ে জমা দেওয়া হয়েছে। সেই প্রতিবেদন যাচাই বাছাই করেই এই সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ, গত ৪ অক্টোবর একযোগে দেশের বড় অংশে বিদ্যুৎ বিপর্যয় ঘটে। এ ঘটনায় পরের দিন তদন্ত কমিটি গঠন করে পিজিসিবি। পাশাপাশি বিদ্যুৎ বিভাগ একটি এবং তৃতীয় পক্ষ আরেকটি তদন্ত কমিটি গঠন করে।

এএস/এএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়