শিরোনাম
◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার

প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ০১:২০ রাত
আপডেট : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ০১:২০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শাহ মোয়াজ্জেম হোসেনের মৃত্যুতে ডা. জাফরুল্লাহর শোক

মারুফ হাসান: মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বিএনপির ভাইস-চেয়ারম্যান, বর্ষীয়ান রাজনীতিবিদ শাহ মোয়াজ্জেম হোসেনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।  বুধবার রাত সাড়ে ৯টার দিকে গুলশানে নিজ বাসভবনে মারা যান মোয়াজ্জেম হোসেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।

ডা. জাফরুল্লাহ চৌধুরী এক শোক বার্তায় বলেন, “শাহ মোয়াজ্জেম হোসেন ছাত্র জীবন থেকেই রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি ৬ দফা আন্দোলন, ভাষা আন্দোলন ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণসহ তৎকালীন সকল রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা রাখেন। তার মৃত্যুতে বাংলাদেশের মুক্তিযুদ্ধের আরেকটি নক্ষত্র খসে পড়লো। তিনি ছিলেন রাজতৈকি মাঠের সাহসী ও স্পষ্টভাষী বক্তা।

গণস্বাস্থ্য কেন্দ্রের এ ট্রাস্টি বলেন, তিনি (শাহ মোয়াজ্জেম হোসেন) সবসময় অন্যায়ের বিরুদ্ধে  সাহসের সঙ্গে কথা বলতেন এবং লিখতেন। যার কারনে তিনি স্বাধীনতার আগে এবং পরে বহুবার জেল খেটেছেন। তিনি ছিলেন সৎ, সাহসী , হাস্যউজ্জল, বিনয়ী এবং দেশ প্রেমিক।  ৫২ ভাষা আন্দোলন থেকে ৭১’র  স্বাধীনতা অর্জন পর্যন্ত তিনি যে  সাহসী ভূমিকা রেখেছেন, সে কারণে বাংলাদেশর ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবেন। তার মৃত্যুতে বাংলাদেশের অপূরণীয় ক্ষতি হলো।

ডা. জাফরুল্লাহ চৌধুরী তার বিদেহী আত্মার মাগফেরাত  কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়