শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২২, ১০:৫০ রাত
আপডেট : ১৩ সেপ্টেম্বর, ২০২২, ০২:২৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রত্যাশার চাইতেও বেশি কাজ হয়েছে থার্ড টার্মিনালের

কথা বলছেন বিমান প্রতিমন্ত্রী

আনিস তপন: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনাল প্রকল্পের বাস্তবায়ন হয়েছে শতকরা ৪৪ দশমিক ১৫ ভাগ। যা এই প্রকল্পের কাজের অগ্রগতি প্রত্যাশার চেয়েও বেশি এবং ২০২৩ সালের অক্টোবরে থার্ড টার্মিনাল উদ্বোধন করা যাবে। সোমবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনালের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

তিনি বলেন, থার্ড টার্মিনাল নির্মাণ সম্পন্ন হলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর তিন টার্মিনাল দিয়ে বছরে ২২ মিলিয়ন যাত্রীকে সেবা দেয়া যাবে। বিদ্যমান অবকাঠামোগত সীমাবদ্ধতা দূর হলে যাত্রীরা এই বিমানবন্দরে আন্তর্জাতিক মানের সেবা পাবেন। 

বিমানবন্দরে যাত্রীরা যাতে কোন হয়রানির শিকার না হন সে বিষয়ে নজরদারি বাড়ানো হয়েছে উল্লেখ করে মাহবুব আলী বলেন, এতে লাগেজ ডেলিভারিতে আগের থেকে সময় অনেক কম লাগছে। প্রয়োজন অনুযায়ী অতিরক্ত জনবল দেওয়া হয়েছে। বিশ্বের অন্যান্য বিমানবন্দরে যেভাবে সেবা দেওয়া হয়, একই ধরনের সেবা যাতে এই বিমানবন্দরেও দেওয়া যায় সেটা নিশ্চিত করা হবে।  

থার্ড টার্মিনালের গ্রাউন্ড হ্যান্ডেলিং বিষয়ে আন্তর্জাতিক টেন্ডার আহ্বান করা হবে জানিয়ে তিনি বলেন, তখন সমস্ত নিয়ম ও শর্ত পরিপালন করে যারা যোগ্য বিবেচিত হবে তারাই এই টার্মিনালের গ্রাউন্ড হ্যান্ডেলিংয়ের কাজ পাবে। সরকার যাত্রীদের উন্নত সেবা দিতে করণীয় সব করা হবে।

তিনি বলেন, থার্ড টার্মিনালের কাজের মান নিয়ে কোন ধরনের আপোষ করা হয়নি, ভবিষ্যতেও হবে না। দরপত্রে উল্লেখিত মানের পণ্য এই প্রকল্পে সরবরাহ নেয়া হবে। 

এসময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে সচিব মোকাম্মেল হোসেন উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়