শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর, ২০২২, ১১:৪১ রাত
আপডেট : ০৫ সেপ্টেম্বর, ২০২২, ০২:৩৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিদেশে লোক পাঠাতে কোনো সিন্ডিকেট করতে দেওয়া হবে না

বায়রা

মনজুর এ আজিজ : বিদেশে লোক পাঠাতে আর কোনো সিন্ডিকেট করতে দেওয়া হবে না বলে ঘোষণা দিয়েছে  বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজের (বায়রা) নব নির্বাচিত কর্মকর্তারা। রোববার হোটেল শেরাটনে বায়রা কর্তৃক আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা জানান তারা।

বায়রার নির্বাচিত নেতারা জানান, সৌদি আরব-মালয়েশিয়াসহ বিশ্বের যেকোনো দেশে আর সিন্ডিকেট হবেনা। ১২০০ রিক্রুটিং এজেন্সীর সকলেই সমানভাবে বিদশে লোক পাঠাতে পারবে। পাশাপাশি বিশ্বেও বিভিন্ন দেশে বায়রার ভাবমূর্তিও উজ্বল করা হবে।  

বায়রা নির্বাচনে সম্মিলিত ঐক্য পরিষদ বিজয় লাভ করায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্যানেল প্রধান সদ্যবিজয়ী সভাপতি আলহাজ আবুল বাশার সকল ভোটারদের আর্ন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, মালয়েশিয়া, লিবিয়া, কুয়েত কাতারসহ সকল শ্রমবাজারেই সিন্ডিকেট নির্মূল করা হবে। লাইসেন্স যার ব্যবসা তার এ নীতির আলোকেই বায়রা সদস্যরা আত্মমর্যাদা নিয়ে যার যার সক্ষমতা অনুযায়ী ব্যবসা করবেন। দীর্ঘ ৬ বছর বায়রা নির্বাচন না হওয়ায় বায়রার ভাবমর্যাদা ক্ষুন্ন হয়েছে। বায়রার সাবেক সভাপতি মোহাম্মদ নূর আলী বলেন, সিন্ডিকেট আমরা ভাঙবোই। বায়রা সদস্যদের রুটিরুজি নিয়ে আর কাউকে ছিনিমিনি খেলতে দেয়া হবে না। রোববার বিকেলেই নির্বাচন বোর্ডের কাছে ২৭ সদস্য বিশিষ্ট বায়রা অফিস বেয়ারার গঠন করে নতুন কমিটি জমা দেয়া হয়েছে। এতে আলহাজ আবুল বাশারকে বায়রার সভাপতি ও  শামীম আহমেদ চৌধুরী নোমানকে মহাসচিব করে ২৭ সদস্য কমিটি গঠন করা হয়েছে। 

অনুষ্ঠানে জানানো হয়, বায়রার কার্যনির্বাহী কমিটির দ্বি-বার্ষিক নির্বাচনে (২০২২-২০২৪) সাবেক সভাপতি মোহাম্মদ নূর আলী ও সাবেক সভাপতি আলহাজ আবুল বাশারের নেতৃত্বাধীন সম্মিলিত ঐক্য পরিষদ বিপুল ভোটের ব্যবধানে বিজয় লাভ করেছে। ২৭ সদস্যের মধ্যে সম্মিলিত ঐক্য পরিষদ ২৩জন বিজয় লাভ করেছে। প্যানেল প্রধান আবুল বাশার সর্বোচ্চ ভোট পেয়েছেন। তিনি পেয়েছেন ৫০৬ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  সম্মিলিত গণতান্ত্রিক জোটের প্যানেল প্রধান সাবেক মহাসচিব মোহাম্মদ রুহুল আমিন স্বপনসহ ৪ জন বিজয় লাভ করেছে। স্বপন পেয়েছেন ৪২৮ ভোট। বায়রার সাবেক অর্থ সচিব মোহাম্মদ ফখরুল ইসলাম পেয়েছেন ৪৮৩ ভোট। অপর দিকে সাবেক সিনিয়র সহসভাপতি ড. মোহাম্মদ ফারুকের নেতৃত্বাধীন সম্মিলিত সমন্বয় ফ্রন্টের একজন প্রার্থীও বিজয় লাভ করতে পারেনি। ১ হাজার ৪২ ভোটের মধ্যে ৯৬৯  ভোট কাস্ট হয়েছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়