শিরোনাম
◈ বিএনপির বিশৃঙ্খলা রোধে তারেক রহমানের যত ‘স্মার্ট অ্যাকশন’ ◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর

প্রকাশিত : ২৯ আগস্ট, ২০২২, ০৩:০৩ দুপুর
আপডেট : ৩০ আগস্ট, ২০২২, ০৩:১৭ রাত

প্রতিবেদক : আশ্রাফুর রহমান রাসেল

যুক্তরাষ্ট্রের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী-আইজিপির ঢাকা ত্যাগ

আসাদুজ্জামান খান কামাল ও ড. বেনজীর আহমেদ

এম. মোশাররফ হোসাইন ও মাসুদ আলম : জাতিসংঘের পুলিশপ্রধান সম্মেলনে অংশ নিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদসহ পুলিশের আরও তিনজন কর্মকর্তা।

রোববার (২৮ আগস্ট) রাতে স্বরাষ্ট্রমন্ত্রী ও এর আগের দিন শনিবার (২৭ আগস্ট) রাতে আইজিপি ঢাকা ত্যাগ করেছেন বলে স্বরাষ্ট্র ও পুলিশ সদর দপ্তর সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

আগামী ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য জাতিসংঘের পুলিশপ্রধান সম্মেলনে অংশ নিতে বৃহস্পতিবার (২৫ আগস্ট) তাদেরকে ভিসা দেয় ঢাকাস্থ মার্কিন দূতাবাস। ২ দিনের ওই সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী-আইজিপিসহ ৬ সদস্যের একটি প্রতিনিধি দলের অংশগ্রহণের কথা রয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি ছাড়াও এই প্রতিনিধি দলে আরো রয়েছেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের যুগ্ম সচিব আবু হেনা মোস্তফা জামান, মন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মু. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) নাশিয়ান ওয়াজেদ এবং সহকারী পুলিশ মহাপরিদর্শক (এআইজি) মোহাম্মদ মাসুদ আলম।

এর আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক আদেশে জানায়, জাতিসংঘ সদর দপ্তরে ৩১ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পুলিশপ্রধানদের তৃতীয় সম্মেলন হবে। সম্মেলনে বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। 

সফর ও ট্রানজিটের সময় তারা ‘কর্মরত হিসেবে গণ্য হবেন’ জানিয়ে ওই আদেশে বলা হয়, এ সফরের বিষয়ে ‘যথাযথ কর্তৃপক্ষের’ অনুমোদন আছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়