শিরোনাম
◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে

প্রকাশিত : ২৮ আগস্ট, ২০২২, ০১:২৬ দুপুর
আপডেট : ২৮ আগস্ট, ২০২২, ০৪:৪০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রোহিঙ্গা ক্যাম্পগুলোতে সন্ত্রাসী কর্মকাণ্ড থামাতে যৌথ অভিযান : স্বরাষ্ট্রমন্ত্রী

আনিস তপন : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রোববার সাংবাদিকদের বলেন, রোহিঙ্গা ক্যাম্পগুলোতে সন্ত্রাসী কর্মকাণ্ড থামাতে যৌথ অভিযান চলবে। মোবাইল ব্যবহার নিয়ন্ত্রণ করা হবে। রোববার (২৮ আগস্ট) সচিবালয়ে এক ব্রিফে তিনি এ কথা বলেন । ডিবিসি টিভি

তিনি বলেন, মাদক পরিবহনে অন্যতম রুট নাফ নদীতে মাছ ধরা ট্রলারগুলোর নিবন্ধন দেয়ার বিষয়টি আজকের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে। আর ক্যাম্পে মোবাইল ফোনের মাধ্যমে অপরাধ যেন না হয় সেই ব্যবস্থা নেয়া হচ্ছে। রোহিঙ্গারা বিভিন্ন স্থানের মোবাইল ফোন ব্যবহার করায় অপরাধীদের শনাক্ত করা যাচ্ছে না৷ তাদের এ দেশিয় মোবাইল ব্যবহারের বিষয়ে জোরারোপ করা হবে।

তিনি বলেন, রোহিঙ্গাদের নেয়ার জন্য যেসব দেশ ইচ্ছা প্রকাশ করেছে সেগুলো খতিয়ে দেখা হচ্ছে। তবে মিয়ানমারের সঙ্গে প্রথম থেকেই আলোচনা চালিয়ে যাচ্ছে বাংলাদেশ। বিভিন্নভাবে প্রচেষ্টা চালানো হয়েছে যা আলোর মুখ দেখেনি। আমরা আশাবাদী শিগগিরই এই সমস্যার সমাধান হবে।

রোহিঙ্গা ক্যাম্পে অপরাধের বিষয়ে তিনি বলেন, ক্যাম্পে ভারী অস্ত্র পাওয়া যাচ্ছে তবে অতোটা নয়। রক্তপাত হচ্ছে অস্বীকার করা যাবে না। তবে আমাদের গোয়েন্দা কার্যক্রম চলমান আছে৷ কারা এসব অপরাধের সঙ্গে যুক্ত সেসব নাম দ্রুতই জানানো হবে। আমরা বলতে পারবো না কালকেই সমাধান হয়ে যাবে। তবে আমাদের চেষ্টা চলছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়