শিরোনাম
◈ বিএনপির বিশৃঙ্খলা রোধে তারেক রহমানের যত ‘স্মার্ট অ্যাকশন’ ◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর

প্রকাশিত : ২৭ আগস্ট, ২০২২, ০২:১২ দুপুর
আপডেট : ২৭ আগস্ট, ২০২২, ০২:১২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রোহিঙ্গা প্রত্যাবর্তন নিয়ে যুক্তরাষ্ট্রের আগ্রহ আশার আলো দেখাচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন

খালিদ আহমেদ: এ কে আব্দুল মোমেন আরো বলেছেন, রোহিঙ্গা প্রত্যাবর্তন ইস্যু নিয়ে জাপান, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের সঙ্গে আলোচনা করা হয়েছিল। এর মধ্যে যুক্তরাষ্ট্র ইতিবাচক সাড়া দিয়েছে। এটা আমাদের জন্য একটি ভালো খবর। শুক্রবার রাতে সিলেট জেলা প্রশাসনের আয়োজনে বন্যাপরবর্তী উন্নয়ন কর্মকাণ্ড ত্বরান্বিতের লক্ষ্যে জেলাপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।  সিলেট ভয়েস

তিনি বলেন, একটি মহল নানাভাবে বর্তমান সরকারের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত। এর মাধ্যমে তারা সরকারের জনকল্যাণমূলক কাজকে আড়াল করতে চায়। জনগণের মধ্যে বিভ্রান্তি ছড়াতে এবং বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারকে বেকায়দায় ফেলতেই তাদের এমন অপপ্রয়াস।

সভায় সভাপতিত্ব করেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান। বিশেষ অতিথি হিসেবে সভায় সিলেটের বিভাগীয় কমিশনার মোশাররফ হোসেন, সিলেট রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) মোহাম্মদ মফিজ উদ্দিন আহম্মেদ, সিলেটে মহানগর পুলিশের পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।
এর আগে গত বুধবার এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেন, মিয়ানমারে নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের যুক্তরাষ্ট্রে নেওয়া হবে। রাখাইনে রোহিঙ্গাদের ওপর দমন অভিযানের পাঁচ বছর পূর্তিতে দেওয়া বিবৃতিতে অ্যান্টনি ব্লিঙ্কেন এ কথা বলেন। তবে কবে থেকে কত সংখ্যক রোহিঙ্গাকে যুক্তরাষ্ট্রে নেওয়া হবে, সে বিষয়ে কিছু বলেননি তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়