শিরোনাম

প্রকাশিত : ২৫ আগস্ট, ২০২২, ০৫:১৬ বিকাল
আপডেট : ২৫ আগস্ট, ২০২২, ০৫:১৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে নবীন প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে হবে: স্পিকার 

স্পিকার 

মনিরুল ইসলাম: জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী  বলেছেন, মুক্তিযুদ্ধ আমাদের অহংকার, মুক্তিযোদ্ধারা আমাদের সূর্য সন্তান, তাদের আত্মত্যাগের কারণেই আমাদের সামনে এগিয়ে চলা। তাই মুক্তিযুদ্ধকেন্দ্রিক সকল তথ্য, দলিল সংগ্রহ, সংরক্ষণ করা আমাদের পবিত্র দায়িত্ব। 'জয় বাংলা' স্লোগানকে হৃদয়ে ধারণ করে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সকলে সচেষ্ট হবো-এই হোক আমাদের প্রত্যয়। 

বৃহস্পতিবার সকালে রাজধানী ঢাকার শাহবাগস্থ বাংলাদেশ জাতীয় জাদুঘরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র "জয় বাংলা ধ্বনি" এর শুভ মহরত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি  এসব কথা বলেন। এ সময় তিনি চলচ্চিত্রটির মহরত অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। 

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খানের  সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর , তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মোঃ মকবুল হোসেন পিপিএ এবং বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক মোঃ কামরুজ্জামান বক্তব্য রাখেন। এ. ওয়ান টেলিমিডিয়ার স্বত্ত্বাধিকারী এবং 'জয় বাংলা ধ্বনি' চলচ্চিত্রটির চিত্রনাট্যকার, পরিচালক ও প্রযোজক খ. ম. খুরশীদ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। 

তিনি  বলেন, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে নবীন প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানানোর মাধ্যমে তাদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে হবে।  

স্পিকার  বলেন, মুক্তিযুদ্ধকে গভীরভাবে অনুভব করা আমাদের একান্ত দায়িত্ব। মুক্তিযুদ্ধের বিজয়গাঁথা বিভিন্ন মাধ্যমে সৃষ্টিশীল উপায়ে তুলে ধরার জন্য সরকারী - বেসরকারি অনুদান বা  স্পন্সরশীপের মাধ্যমে বিনিয়োগ করা হলে তা পুরোপুরিভাবেই নতুন প্রজন্মকে উদ্বুদ্ধকরণে ব্যয় হয়। সুতরাং এ ধরণের বিনিয়োগের ইমপ্যাক্ট ও রিটার্ণ অনেক উচ্চ। তাই সরকারী - বেসরকারি সকল অনুদান বা  স্পন্সরশীপকে তিনি স্বাগত জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়