শিরোনাম
◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে

প্রকাশিত : ২১ আগস্ট, ২০২২, ০৮:৩৬ রাত
আপডেট : ২১ আগস্ট, ২০২২, ০৮:৩৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২১ আগস্ট গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড খালেদা ও তারেক: এনামুল হক শামীম 

এনামুল হক শামীম 

আনিস তপন: ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান। এ ব্যাপারে কোনো সন্দেহ নেই।

রোববার ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে শরীয়তপুরের নড়িয়া উপজেলা ও সখিপুর থানা আওয়ামী লীগের আলোচনা সভায় সচিবালয় থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে একথা বলেন, পানিসম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম।

তিনি বলেন, আদালতের রায়ে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি তারেক রহমানসহ পলাতকদের অচিরেই দেশে এনে বিচারের রায় কার্যকর করতে হবে এবং এদের দল-বিএনপি'র বিচার করতে হবে। এই খুনি ও সাম্প্রদায়িক দল বিএনপিকে কানাডার আদালত সন্ত্রাসী সংগঠন হিসেবে রায় দিয়েছিলো।

২১ আগস্ট গ্রেনেড হামলায় স্পিন্টার বয়ে বেড়ানো এনামুল হক শামীম বলেন, একাত্তরের লাখো শহীদের রক্তে যে মাটি ভিজেছিল, যে মাটি বঙ্গবন্ধুর রক্তে ভিজেছিল পঁচাত্তরে, সেই মাটিতে আবারও রক্তস্রোত, যা ২১ আগস্ট বিশ্ব অবাক বিস্ময়ে দেখেছে। সেদিন তাদের টার্গেট ছিল বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। পঁচাত্তরের বুলেট ২০০৪ সালের ২১ আগস্ট ফিরে আসে প্রাণঘাতী গ্রেনেড হয়ে। নেতাকর্মীদের তৈরী মানবঢাল ও আল্লাহর অশেষ রহমতে আবারও বেঁচে যান বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। 

নিজেও গ্রেনেড হামলার কারণে শরীরে স্পিøন্টার বয়ে বেড়ানো ছাত্রলীগের সাবেক এই সভাপতি বলেন, বিএনপি-জামাত দেশ বিরোধী মহাপরিকল্পনা করে বাংলাদেশকে জঙ্গি রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিলো। ৭৫ এ জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাস্টারমাইন্ড। আর ২১ আগস্ট বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হত্যা পরিকল্পনার মাস্টারমাইন্ড খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান। গ্রেনেড হামলার পর তারা মামলা পর্যন্ত করতে দেয়নি। তারা জজ মিয়া নাটক সাজিয়েছিলো। তবে তারা সফল হয় নি, সফল হবেও না। বাংলার মাটিতেই তাদের বিচার হবে। 

বিএনপি-জামাতকে এদেশের জনগণ ক্ষমতায় দেখতে চায় না উল্লেখ করে ইপমন্ত্রী বলেন, বিএনপি-জামাতের অরাজকতার কথা এদেশের মানুষ কখনো ভোলে নাই। কারণ, এদেশের মানুষ জানে, ৭৫'র ১৫ আগস্ট ও ২০০৪'র ২১ আগস্ট বোমা হামলার ঘটনা মূলত একই সূত্রে গাঁথা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়