শিরোনাম
◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে

প্রকাশিত : ১৭ আগস্ট, ২০২২, ০৫:১৯ বিকাল
আপডেট : ১৭ আগস্ট, ২০২২, ০৫:১৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বঙ্গবন্ধুর দেখানো পথেই প্রধানমন্ত্রী অবিচল: এম এ মান্নান 

এম এম লিংকন: পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, বঙ্গবন্ধুর দেখানো পথেই প্রধানমন্ত্রী অবিচল। আমি মনে প্রাণে বিশ্বাস করি,আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মঙ্গল করছেন। তিনি ভালো করছে, এই জন্য আমি তার সঙ্গে কাজ করছি। গ্রামীণ ব্যাংক আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বাষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। 

পরিকল্পনামন্ত্রী বলেন, গ্রামের খেটে খাওয়া মানুষের কল্যাণে কাজ করার মধ্য দিয়ে গ্রামীণ ব্যাংক বঙ্গবন্ধুকে সম্মান দিচ্ছে। সমাজের জন্য, সমাজের খেটে খাওয়া মানুষের জন্য কাজ করলেই জাতির পিতার প্রতি সম্মান দেখানো হবে। বঙ্গবন্ধুর দেখানো পথেই প্রধানমন্ত্রী অবিচল। প্রধানমন্ত্রী মনে প্রাণে দেশের মানুষের জন্য কাজ করছেন। আমরা সবাই প্রধানমন্ত্রীকে সহায়তা করে থাকি। আপনারা সবাই প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন বঙ্গবন্ধুর অসমাপ্ত সব কাজ যেন সমাপ্ত হয় এবং দেশ থেকে যেন দারিদ্র্যতা ও বৈষম্য দূর হয়।

তিনি বলেন, সরকারের প্রতি আবারও আনুগত্য প্রকাশ করছি, কারণ সরকার দেশের মানুষের মঙ্গলের জন্য কাজ করছে। বাবার মতোই শেখ হাসিনা চিন্তাশীল, দেশের মানুষের কল্যাণ করাই শেখ হাসিনার মূলমন্ত্র। বঙ্গবন্ধু ন্যায়ের কথা বলেছিলেন, সাম্য প্রতিষ্ঠার করেছিলেন, এটা স্বীকৃত সত্য। বঙ্গবন্ধু সামাজিক আস্থাবোধ প্রতিষ্ঠা করেছিলেন। যে কারণে বঙ্গবন্ধুর ডাকে সবাই সাড়া দিয়েছিল। বঙ্গবন্ধুর মতোই মানবতাবোধ, ন্যায়বোধ, বিচারবোধ, সাম্য প্রতিষ্ঠায় কাজ করছেন প্রধানমন্ত্রী। যেন সবাই এক সঙ্গে সুখে দুঃখে বসবাস করতে পারে।

৭৫-এর ঘাতকদের প্রতি ঘৃণাবোধ প্রকাশ করে মন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিচু স্তরের কলঙ্কময় একটি দিন। এই নৃশংসতা কীভাবে সম্ভব? আমাদের ধারণার মধ্যে আসে না। এটা নিচু ও বিকৃত মানসিকতার পরিচয়। যে গোষ্ঠী বাংলাদেশ চাইনি, যে গোষ্ঠী অর্থনৈতিক মুক্তি চাইনি, যে গোষ্ঠী গরিব দুঃখী মানুষের ভাগ্য পরিবর্তন চাইনি তারাই এই ঘৃণিত কাজ করেছে। যারা মুক্তির বিরুদ্ধে তারাই এই কাজ করেছে।

গ্রামীণ ব্যাংক পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যাপক ডা একেএম সাইফুল মজিদের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশ নেন জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক মিজানুর রহমান, গ্রামীণ ব্যাংক পরিচালনা পর্ষদের পরিচালক মো. জসীম উদ্দীন, গ্রামীণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুর রহিম খাঁন প্রমুখ।

এসময় মন্ত্রী বলেন, গ্রামীণ ব্যাংক গ্রামের নিম্নআয়ের মানুষদের নেতৃত্বে দিচ্ছে। যেভাবে নেতৃত্ব দিচ্ছে তাতে সমাজ পরিবর্তন হচ্ছে। সমাজ বিনির্মাণে গ্রামীণ ব্যাংক অসাধারণ ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়