শিরোনাম

প্রকাশিত : ১৬ আগস্ট, ২০২২, ০১:৫৬ দুপুর
আপডেট : ১৬ আগস্ট, ২০২২, ০১:৫৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তরুণ সমাজ বাংলাদেশকে এগিয়ে নেবে: স্পিকার

স্পিকার

মনিরুল ইসলাম: ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন,বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তরুণ সমাজ বাংলাদেশকে এগিয়ে নেবে। তিনি বলেন, জাতির পিতা ছিলেন বিশ্বের শোষিত বঞ্চিত মানুষের মুক্তির অগ্রনায়ক। সদ্য স্বাধীন যুদ্ধ বিধ্বস্ত একটি দেশের ভগ্নস্তুপের উপর দাঁড়িয়ে বাংলাদেশকে সোনার বাংলায় পরিণত করেছেন। জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী উপলক্ষে নিউইয়র্কস্থ জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। এসময় তিনি সরকারি সফরে নিউইয়র্কে অবস্থান করছেন। 

স্পিকার আরও বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, দারিদ্র্য বিমোচন, বিদ্যুৎ, বৈদেশিক সম্পর্কসহ প্রতিটি সেক্টরে বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়। পদ্মা সেতুসহ বিভিন্ন মেগা উন্নয়ন প্রকল্পের উদাহরণ তুলে ধরে স্পিকার বলেন, জাতির সকল উন্নয়নে জাতির পিতা আছেন এবং চিরদিন থাকবেন। 

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন, মুক্তিযোদ্ধাগণ, এবং যুক্তরাষ্ট্রে বসবাসরত বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে শুরু হয় দিবসটির কর্মসূচি। এরপর জাতির পিতা, বঙ্গমাতা এবং তাদের শহীদ পরিবারবর্গসহ ১৫ আগস্টের সকল শহীদদের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। সম্পাদনা: খালিদ আহমেদ

  • সর্বশেষ
  • জনপ্রিয়