শিরোনাম
◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া ◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার (ভিডিও) ◈ খাগড়াছড়ির দীঘিনালায় শিক্ষার্থীদের মিছিলে হামলা-সংঘর্ষ, গুলি (ভিডিও) ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও

প্রকাশিত : ১৪ আগস্ট, ২০২২, ০৫:৫৪ বিকাল
আপডেট : ১৪ আগস্ট, ২০২২, ০৫:৫৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিদেশ পালাতে সহায়তা করেছিলেন জিয়া: তথ্যমন্ত্রী

ড. হাছান মাহমুদ

শাহীন খন্দকার: তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশে মুদ্রাস্ফীতি ৭ দশমিক ৫ শতাংশ, গত মে পর্যন্ত ছিল ৭ শতাংশের নিচে, মে’র পরে একটু বেড়ে সাড়ে ৭ শতাংশ হয়েছে। যেখানে ইউরোপীয় ইউনিয়নে মুদ্রাস্ফীতি ৯দশমিক ৬ শতাংশ, আমেরিকায় ৮ দশমিক ৫ শতাংশ, ইউকেতে ৯দশমিক ৪ শতাংশ সে তুলনায় আমাদের দেশে মুদ্রাস্ফীতি অনেক কম। তাই বলে আমরা যে এটাকে স্বস্তিদায়ক বলছি তা নয়, আমরা চেষ্টা করছি।

রোববার (১৪ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ১৫ আগস্ট উপলক্ষে এক আলোচনা সভায় জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী একথা বলেন। সভার আয়োজন করে জাতীয় প্রেস ক্লাব।

মন্ত্রী বলেন, আজকে মূল্যস্ফীতি নিয়ে কাগজে বড় বড় প্রতিবেদন হয়। প্রতিবেদন হওয়া স্বাভাবিক, আমি দোষ দেখি না। কিন্তু সেটির সঙ্গে বিশ্বে কী হয়েছে সেটি যদি বলা হয় তাহলে আমি মনে করি সেটি সঠিক সাংবাদিকতা।

তিনি বলেন, দেশের কথার সঙ্গে বিশ্ব পরিস্থিতির কথা না বললে জনগণ বিভ্রান্ত হবে। আমি গণমাধ্যমকে বিনীতভাবে অনুরোধ করছি দেশের কথা লেখার পাশাপাশি বিশ্ব পরিস্থিতি মানুষের সামনে তুলে ধরা প্রয়োজন। তাহলে সঠিক চিত্র মানুষ জানবে। বিশ্ব বাজারে তেলের দাম কমলে দাম সমন্বয় করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, সমগ্র পৃথিবীতে এটি নিয়ে অস্থিরতা। এবং আমরা বলেছি বিশ্ব বাজারে তেলের দাম কমলে আমরাও সমন্বয় করবো।

বঙ্গবন্ধু হত্যায় জিয়া এবং জিয়ার পরিবার সবচেয়ে লাভবান হয়েছে মন্তব্য করে মন্ত্রী হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু হত্যার পর খন্দকার মোশতাক সেনাপ্রধান করার জন্য জিয়াউর রহমানকে নিয়েছে। ইনডেমনিটি অধ্যাদেশকে আইনে রূপান্তর করেছে জিয়াউর রহমান। হত্যাকারীদের বিদেশে পালানো ও বিভিন্ন দূতাবাসে চাকরির ব্যবস্থা করেছিলেন জিয়াউর রহমান।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর হত্যার দিন ভোরে জিয়াউর রহমান কেন সুটেড-বুটেড ছিলেন। তিনি কী তাহলে হত্যার ঘটনা শুনার জন্য অপেক্ষা করে ছিলেন। যেখানে সেনাপতি হিসেবে বঙ্গবন্ধুকে রক্ষা করার কথা তিনি সেটি না করে হত্যাকান্ড বিষয়ে বলে ছিলেন ‘ সো হোয়াট? ভাইস প্রেসিডেন্ট ইজ দেয়ার।’ দেশি-বিদেশি ষড়যন্ত্রে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়