শিরোনাম
◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া ◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার (ভিডিও) ◈ খাগড়াছড়ির দীঘিনালায় শিক্ষার্থীদের মিছিলে হামলা-সংঘর্ষ, গুলি (ভিডিও)

প্রকাশিত : ০৮ আগস্ট, ২০২২, ০৭:৩৪ বিকাল
আপডেট : ০৮ আগস্ট, ২০২২, ০৭:৩৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রধানমন্ত্রী তার মায়ের মত করেই কথা বলেন: এম এ মান্নান

আলোচনা সভা

এম এম লিংকন: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে কাজ করি, তিনি তার মায়ের মত করেই কথা বলেন কেবিনেট মিটিংয়ে। তিনি তার মায়ের সঙ্গে টুঙ্গিপাড়ায় রান্না করার গল্পও করেন। বঙ্গমাতাই বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর (শেখ হাসিনা) সফলতার পেছনে ছিলেন। সোমবার (৮ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মদিনের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, উপমহাদেশের আগের নেতারা কেমব্রিজ, অক্সফোর্ড, আলীগড় নিদেনপক্ষে কলকাতা বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট ছিল। এই প্রথম আমরা আকাশ থেকে নামলাম। শেখ মুজিবকে নেতৃত্ব দিতে দেখলাম। যিনি বাংলার মাটি থেকে উঠে এসেছেন। বঙ্গবন্ধু সফল হয়েছিলেন কারণ তিনি গ্রামের মানুষ, কৃষক, শ্রমিকদের নিয়ে কাজ করেছেন। প্রধানমন্ত্রীও তার পিতার মতো গ্রামগঞ্জ নিয়ে ভাবেন।

এই আলোচনা সভায় ডাকসুর সাবেক ভিপি মাহফুজা খানম বলেন, বঙ্গবন্ধুর সঙ্গে সহমরণ বেছে নিয়েছিলেন বঙ্গমাতা । এদেশের মানুষের মুক্তির সংগ্রামে বঙ্গমাতার ভূমিকা অনন্য। ৬ দফার আন্দোলনকে সফল করার জন্য তিনি নানা পদক্ষেপ নিয়েছেন, যার সাক্ষী আমি নিজেই।

সভাপতির বক্তব্যে পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, গাফফার চৌধুরী একবার পত্রিকা বের করতে পারছিলেন না। বঙ্গবন্ধুকে বললেন তিনি টাকা নেওয়ার জন্য পরদিন দেখা করতে বলেন। কিন্তু বঙ্গবন্ধু রাতেই গ্রেপ্তার হয়ে জেলে চলে যান।

গাফফার চৌধুরী যখন ঘোর দুশ্চিন্তায় তখন বঙ্গমাতা পরেরদিন তাকে ডাকলেন। টাকা দিয়ে বঙ্গমাতা বলেন, বঙ্গবন্ধু আপনাকে এ টাকা দিতে বলেছেন। এরকমই দায়িত্বশীল ছিলেন বঙ্গমাতা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়