শিরোনাম
◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া ◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার (ভিডিও)

প্রকাশিত : ০৮ আগস্ট, ২০২২, ০৩:০৬ দুপুর
আপডেট : ০৮ আগস্ট, ২০২২, ০৩:০৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২ মাস পর কমতে পারে তেলের দাম: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী

আনিস তপন: ড. হাছন মাহমুদ বলেছেন, বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম কমার প্রভাব দেশে আসতে আসতে দুই মাস লেগে যেতে পারে। তিনি বলেন, বিশ্ববাজারে যে দাম কমে তার এফেক্ট দেশে আসতে ২ মাস সময় লাগে। এখন বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন (বিপিসি) যে টাকায় চুক্তি করবে তার প্রভাব ২ মাস পরে পড়বে। সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে এক মত বিনিময়ে এ মন্তব্য করেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বিশ্ববাজারে দাম কমের এফেক্ট যখন দেশে আসবে, তখন তেলের দাম সমন্বয় করা হবে। বিশ্ব পরিস্থিতি বিবেচনায় তেলের দাম না বাড়িয়ে কোনো উপায় ছিল না। তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে তেলের দাম ৭০ থেকে ১০০ ভাগ বৃদ্ধি পেয়েছে। গত বছর তেলের দাম বাড়ায়নি। গত বছর ৫৩ হাজার কোটি টাকা ভর্তুকি দিয়েছি। এভাবে ভর্তুকি দেয়া কোনোভাবেই সম্ভব না। গত ৩ মাসে সাড়ে ৮ হাজার কোটি টাকা লোকসান দিয়েছে। এ জন্যই দাম বাড়ালো হয়েছে।

মন্ত্রী বলেম. কিছু তেল ভারতে পাচার হচ্ছিল। ভারত থেকে আসা লরি ট্রাক তেল ভরে নিয়ে যায়। সরকার দাম বাড়ানোর পরেও ডিজেলে ভর্তুকি দিতে হবে। সম্পাদনা: খালিদ আহমেদ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়