শিরোনাম
◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া ◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার (ভিডিও) ◈ খাগড়াছড়ির দীঘিনালায় শিক্ষার্থীদের মিছিলে হামলা-সংঘর্ষ, গুলি (ভিডিও) ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও

প্রকাশিত : ০৭ আগস্ট, ২০২২, ০৩:৪১ দুপুর
আপডেট : ০৭ আগস্ট, ২০২২, ০৩:৫৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চীনের পররাষ্ট্রমন্ত্রীর সফর রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ: পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক প্রতিবেদক: চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই এর বাংলাদেশ সফরকে রাজনৈতিক ভাবে অত্যান্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। 

একই সঙ্গে তিনি বলেছেন, বহুদিন পর দেশটির পররাষ্ট্রমন্ত্রীর এই সফর উভয় দেশের দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও এগিয়ে নিয়ে যাবে এবং তার সঙ্গে অনুষ্ঠিত হওয়া বৈঠকটি সফল হয়েছে।

রোববার (৭ জুলাই) সকালে চীনের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডাকা সাংবাদ সম্মেলনে এমনটাই জানান ড. মোমেন।

তাইওয়ান ইস্যুতে বাংলাদেশর অবস্থান পরিস্কার করতে গিয়ে বলেন, আমরা (বাংলাদেশ) একটি স্বাধীন সার্বভৌম দেশ হিসেবে চীনের পাশে আছে। পররাষ্ট্রনীতির আলোকে চীনকে সমর্থ দিয়ে যাবে। বাংলাদেশ এই ইস্যুতে এক চীন নীতিতেই বিশ্বাস করে। চীনও বাংলাদেশের উন্নয়নের মহাসড়কের সঙ্গে রয়েছে।

ড. মোমেন বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশ ও মিয়ানমারের মধ্যে চীন সহযোগিতা করছে। চীনের উদ্যোগে কয়েকটি বৈঠকও আমরা করেছি। তারা রোহিঙ্গা ইস্যুতে আমাদের একসঙ্গে বসার ব্যবস্থা করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়