শিরোনাম

প্রকাশিত : ৩১ জুলাই, ২০২২, ০৬:৪৩ বিকাল
আপডেট : ৩১ জুলাই, ২০২২, ০৬:৪৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মানব সেবা বড় ধর্ম: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী

আসিন তপন: বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশে মাঝে মধ্যে উগ্রপন্থীরা এচেতনাকে ভুলন্টিত করে দেশকে ও সমাজকে বিতর্কিত করতে চায়। তাদের থেকে সতর্ক থাকার আহবান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

রোববার সাপাহার উপজেলার কলমুডাঙ্গা দারুল উলুম সালাফিয়্যাহ মাদ্রাসা প্রাঙ্গণে আয়োজিত শুকরিয়া সমাবেশে একথা বলেন মন্ত্রী।

মদিনা ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাথে কলমুডাঙ্গা দারুল উলুম সালাফিয়্যাহ মাদরাসার স্কলারশিপ নিবন্ধন প্রাপ্তি উপলক্ষে এ শুকরিয়া সমাবেশের আয়োজন করা হয়।

মানুষের কল্যাণে সকলকে কাজ করার আহবান জানিয়ে মন্ত্রী বলেন,মানব সেবা বড় ধর্ম। সেবার মাধ্যমে মানুষের কাছে পৌঁছাতে হবে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, মদিনা সনদ আমাদের সহিষ্ণুতা শিক্ষা দেয়। সন্ত্রাসমুক্ত সমাজ গড়তে আমাদের সহিষ্ণু আচরণ করতে হবে। অনেকেই ঘোলা পানিতে মাছ শিকারে ব্যস্ত থাকে,সমাজকে বিশৃঙ্খল করতে চায়। শান্তিপূর্ণ অবস্থান নিশ্চিতে  তাদেরকে মোকাবিলারও আহবান জানান মন্ত্রী।

ইউক্রেন রাশিয়ার যুদ্ধের কারনে সারা বিশ্বেই সংকট চলছে। বাংলাদেশেও সমস্যা তৈরি হতে পারে, লোডশেডিং হতে পারে।জনগণকে ধৈর্যধারণ করে পরিস্থিতি সামাল দিতে হবে একই সাথে বিদ্যুত ও পানি ব্যবহারে সাশ্রয়ী হতে বলেন তিনি।

সাধন চন্দ্র মজুমদার বলেন, সরকার দেশে বহু ধর্মীয় প্রতিষ্ঠান বিশেষ করে মসজিদ মাদ্রাসা নির্মাণ করেছেন। মাদ্রাসা এমপিওভূক্ত করেছেন। বর্তমান সরকারের সময়ে সকল ধর্মেরই উন্নয়ন হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়