শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৯ জুলাই, ২০২২, ০৪:১১ দুপুর
আপডেট : ২৯ জুলাই, ২০২২, ০৪:১১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশে বিদ্যুৎ-জ্বালানির কোনো সংকট নেই: আবদুস সবুর

আবদুস সবুর

মাসুদ আলম: শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক অনুষ্ঠানে  আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, দেশে বিদ্যুৎ-জ্বালানির কোনো সংকট নেই। সরকার শুধুমাত্র ব্যয় সাশ্রয়ী নীতি গ্রহণ করেছে। যেন ভবিষ্যতে কোনো সংকট না হয়। বিএনপি যখন ক্ষমতা ছাড়ে তখন ১৬০০ মেগাওয়াট বিদ্যুৎ রেখে যায়। সেই জায়গা থেকে আজ দেশে ২৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা তৈরি হয়েছে। দেশে শতভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা ভোগ করছেন।

তিনি আরও বলেন, যে দলের শাসনামলে হাহাকার ছিল বিদ্যুতের, সে দলের বিক্ষোভ বছরের সেরা জোক। বিএনপির আমলে দেশে বিদ্যুৎ-জ্বালানির জন্য হাহাকার হয়ে গিয়েছিল। দেশের মানুষ বিদ্যুতের জন্য রাস্তায় নেমেছিল। সেই সময় অনেক মানুষকে গুলি করে মেরেছিল বিএনপি-জামায়াত জোট সরকার। সেই অবস্থা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে শতভাগ বিদ্যুতায়ন করেছেন। কোনো ইস্যু ছাড়া বিদ্যুতের জন্য বিএনপির বিক্ষোভ বছরের সেরা জোক।

তিনি বলেন, দেশের মানুষ চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্বে দেবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের সঠিক দিক নির্দেশে আগামীতে বাংলাদেশ সারা বিশ্বের নেতৃত্ব দেবে। ইতিমধ্যে দেশ চতুর্থ শিল্প বিপ্লবের অনেক উন্নত দেশের চেয়ে অনেক ক্ষেত্রে এগিয়ে রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়