শিরোনাম
◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার

প্রকাশিত : ২৮ জুলাই, ২০২২, ০৪:৩২ দুপুর
আপডেট : ২৮ জুলাই, ২০২২, ০৪:৩২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুই বিমান সংঘর্ষের কারণ খতিয়ে দেখা হচ্ছে: বিমান প্রতিমন্ত্রী

শাহীন খন্দকার: শাহজালাল বিমানবন্দরের হ্যাঙ্গারে প্রায়ই দুর্ঘটনা ঘটছে । সবশেষে গত ৩ জুলাই হ্যাঙ্গারে দুটি বিমানের পাখায় ধাক্কা লাগে। এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়। দায়িত্বরতদের অবহেলার কারণেই এসব ঘটনা বলে মনে করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

এদিকে এর পেছনে অন্য কারণও খতিয়ে দেখা হচ্ছে। ভবিষ্যতে দুর্ঘটনা এড়াতে দায়ী ব্যক্তিদের কাছ থেকে ক্ষতিপুরণ আদায়ে আইন করার উদ্যোগ নেওয়া হচ্ছে। এটা অপরাধ। কোনো ধরনের অবহেলা না। এ ধরনের অপরাধকে কোনোভাবেই ছাড় দেওয়া হবে না। কঠোর ব্যবস্থা নেব। আর সবাই যেন এটা মেনে চলে।

মন্ত্রী আরও বলেন, এভাবে সরকারি অর্থের অপচয় করবেন, এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। 
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব মোকাম্মেল হোসেন ও প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর এই কথায় স্পষ্ট যে ৩ জুলাই শাহজালাল বিমানবন্দরের দুই বিমানের সংর্ঘের ঘটনায় দায়িত্বে নিয়োজিতরাই দায়ী।

বিমান বাংলাদেশের কর্মকর্তাদের সঙ্গে কথোপকথনে সচিব এটিকে কেবল অবহেলা নয়, অপরাধ হিসেবেই উল্লেখ করেন। ২৭ জুলাই বিকেলে বিমানবন্দর পরির্দশন করে ভবিষ্যতে এ ধরনের ঘটনা এড়াতে সতর্ক করা হয়। একের পর এক বিমানে সংর্ঘষের ঘটনায় ক্ষুব্ধ প্রতিমন্ত্রী। চটেছেন কর্মাকর্তাদের ওপর। রাষ্ট্রের টাকার এমন ক্ষতি যেন না হয়, সেজন্য দায়ী ব্যক্তিদের কাছ থেকে ক্ষতিপূরণ আদায়ে আইন করা হচ্ছে বলে জানান তিনি।

এসময়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, চরম দায়িত্বজ্ঞানহীনতা, কর্তব্য অবহেলা। এটা এর আগেও ঘটেছে। একই লোকজন ছিল। আমরা বারবার সতর্ক করেছি। যাদের দায়িত্বজ্ঞানহীনতার কারণে বিমানের ক্ষতি হচ্ছে, তাদের থেকে এই টাকা আদায়ের ব্যবস্থা যেন হয়, সেই ধরনের আইনকানুন আমরা নিয়ে আসছি। তবে এর পেছনে অন্য কোনো কারণ আছে কিনা, তা-ও খতিয়ে দেখা হচ্ছে। দুটি বিমানের মধ্যে সংঘর্ষের ঘটনায় চারজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়