শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৩ জুলাই, ২০২২, ০৬:৫৪ বিকাল
আপডেট : ২৩ জুলাই, ২০২২, ০৬:৫৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সেমিনারে ড. আব্দুর রাজ্জাক 

জনসমর্থন হারালে ক্ষমতা ছেড়ে হাসিমুখে চলে যাবো

ড. আব্দুর রাজ্জাক

এম এম লিংকন: কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আওয়ামী লীগ জনসমর্থন হারালে ক্ষমতা ছেড়ে হাসিমুখে চলে যাবো। জনগণের সঙ্গে আওয়ামী লীগের আত্মার সম্পর্ক। 

শনিবার রাজধানীর বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) মিলনায়তনে ‘বছরব্যাপী পুষ্টিকর ও উচ্চমূল্যের ফল উৎপাদন’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

ড. আব্দুর রাজ্জাক বলেন, সরকার পতন করতে চাইলে নির্বাচনের মাধ্যমে করতে হবে। ভোটের মাধ্যমে করতে হবে। আন্দোলনের মাধ্যমে সরকার পতন করা যাবে না। মানুষ আমাদের ভোট না দিলে আমরা চলে যাবো। তবে ক্ষমতার জন্য কেউ জ্বালাও-পোড়াও করলে সেটা মেনে নেওয়া হবে না।

কৃষিমন্ত্রী বলেন, কোনো ষড়যন্ত্রের মাধ্যমে আওয়ামী লীগ ক্ষমতায় আসেনি। এজন্য সহজে সরানোও যাবে না। জনগণের সমর্থন না থাকলে সেটা আমরা মাথা পেতে নিয়ে ক্ষমতা ছেড়ে হাসতে হাসতে চলে যাবো। 

এ সময় ড. আব্দুর রাজ্জাক বলেন, গ্যাস না পেলেও দেশে কোনোভাবেই সারের সংকট হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সারের বিষয়টি নিয়ে আমার কথা হয়েছে। গ্যাস না পেলে আন্তর্জাতিক বাজার থেকে আমদানি করে কৃষকদের সরবরাহ করা হবে।

সেখানে (আন্তর্জাতিক বাজারে) সারের দাম বেশি হলেও দেশে যেন সারের সংকট না হয় সে বিষয়ে পরিষ্কার নির্দেশনা প্রধানমন্ত্রী দিয়েছেন। প্রয়োজনে বেশি টাকা দিয়েই সার কিনা হবে। এ বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের সঙ্গেও আমাকে কথা বলতে বলেছেন। প্রয়োজনে আরও বেশি ভর্তুকি দেওয়া হবে।

কৃষিমন্ত্রী বলেন, গত অর্থবছর আমরা সারের জন্য ২৮ হাজার কোটি টাকা ভর্তুকি দিয়েছি। সারের ভর্তুকিতে সরাসরি প্রান্তিক কৃষকরা উপকারভোগী হন। তারা কম দামে সার কিনতে পারছেন, এতে সামাজিক সমতার সৃষ্টি হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়