শিরোনাম
◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে

প্রকাশিত : ০৪ মে, ২০২২, ০৮:৩০ রাত
আপডেট : ০৩ সেপ্টেম্বর, ২০২২, ০৭:২৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এবারের ঈদে আইসক্রিমের বিক্রি ছাড়াবে তিনশো কোটি

সঞ্চয় বিশ্বাস: [২] সারাদেশে তীব্র গরমের মধ্যে দিয়ে কাটছে এবারের ঈদ উৎসব। রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় ঝড়-বৃষ্টি হলেও তাতে খুব বেশি কমেনি গরমের তীব্রতা। তাই মহল্লার দোকানগুলোতে আইসক্রিম কিনতে ভিড় জমাচ্ছেন অনেকে। ঈদকেন্দ্রিক এই আইসক্রিম বেচাকেনা তিনশ কোটি টাকা ছাড়াবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

[৩] সংশ্লিষ্টরা বলছেন, দীর্ঘ সময় পরে এ ব্যবসায় গতি এসেছে। প্রায় দুই বছর করোনাকালীন মন্দা কাটিয়ে স্বাভাবিক অবস্থায় ফিরছে এ খাত।

[৪] আইসক্রিমের অন্যতম উৎপাদনকারী এক কোম্পানির পরিসংখ্যান অনুযায়ী, ২০১৯ সালে দেশে আইসক্রিমের বাজার ছিল এক হাজার ৫শ কোটি টাকার। যা পরের বছর (২০২০) নেমে আসে ৭৩০ কোটি টাকায়। ২০২১ সালে আইসক্রিমের বাজার ছিল ১ হাজার ৪১০ কোটি টাকার।

[৫] এদিকে চলতি বছর গরমের তীব্রতা ও ভরা মৌসুমে দুটি ঈদের কারণে এবার বিক্রি ১ হাজার ৬শ টাকা ছাড়িয়ে যাবে বলে আশা খাত সংশ্লিষ্টদের। বর্তমান ধারা অব্যাহত থাকলে ২০২৫ সাল নাগাদ এই শিল্পের বাজার ২ হাজার ৬শ কোটিতে পৌঁছাতে পারে বলে তাদের ধারণা।

[৬] সংশ্লিষ্টরা বলছেন, বছরে ১ হাজার ৫শ টাকা বিক্রি হলেও ঈদের মাসগুলোতে বিক্রি তিনশো কোটি টাকা ছাড়িয়ে যায়। অন্যদিকে সারাবছর যে পরিমাণ আইসক্রিম বিক্রি হয় তার ৬০ থেকে ৬৫ শতাংশ বিক্রি হয় মার্চ থেকে শুরু হয়ে আগস্ট মাস পর্যন্ত গরমের মৌসুমে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়