শিরোনাম

প্রকাশিত : ০৪ মে, ২০২২, ০৮:২৭ রাত
আপডেট : ০৪ মে, ২০২২, ০৮:২৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শ্যামপুর ইকো পার্কে রাইড থেকে শিশুর মৃত্যু: হত্যা মামলা করার চিন্তা করছে পরিবার

সুজন কৈরী: [২] পার্কের রোলার কোস্টার থেকে পড়ে মারা যাওয়া শিশু শফিউল ইসলাম রাব্বির মা রুমি বেগম বলেন, আমার পোলা মরার পর শুনতেছি পার্কটার সব রাইড ৩০ বছরের পুরান। কোনো নিরাপত্তা ব্যবস্থা নাই। এর আগেও নাকি অনেক পোলাপাইন রাইড থেইকা পইড়া আহত হইছে। আগে জানলে কী আমার রাব্বির যাইতে দিতাম। 

[৩] তিনি বলেন, ঈদের নামাজ শেষে আমার ছেলে বাসায় এসে বলে, আম্মা ঘুরতে যামু। ঘুরতে গিয়া আমার ছেলে আর ফিরলো না। পুরান একটা রাইডে উঠাইছে কোনো নিরাপত্তা ব্যবস্থা ছাড়া। আর ওইখান থেকে পইড়া আমার পোলা মারা গেছে। রাইডগুলা বেশি পুরান হওয়ার কথা জানলে কী আর পোলারে ঈদের দিন ঘর থেকে বাহির হইতে দিতাম। আমার পোলারে পুরান রাইডে তুইলা মাইরা ফেলছে।

[৪] রাব্বির চাচাতো বোন কাজল বলেন, পার্কের রাইডগুলো ছিল পুরনো। আমরা এখন বিভিন্ন গণমাধ্যমের খবরে দেখছি। পার্ক কর্তৃপক্ষ মিথ্যা অভিযোগ করে বলছে, রাব্বি নাকি ‘মোবাইলে সেলফি তুলতে গিয়ে পড়ে গেছে। কিন্তু রাব্বির কাছে কোনো মোবাইলই ছিলো না।

[৫] আমরা জানতে পেরেছি রাব্বি যে রাইডটিতে উঠেছিলো, সেটিতে কোনো সিট বেল্ট বা নিরাপত্তা ব্যবস্থা ছিলো না। পার্ক কর্তৃপক্ষের দোষেই আমার ভাইয়ের মৃত্যু হয়েছে। আমরা কদমতলী থানায় এ বিষয়ে একটি হত্যা মামলা করার চিন্তা করছি।

[৬] ইকোপার্কটির প্রধান টেকনিশিয়ান আমজাদ হোসেন বলেন, পার্কের রাইডে কোনো সমস্যা নেই। প্রতিদিন পার্ক খোলার আগে প্রতিটি রাইড পরীক্ষা করা হয়। সবকিছু ঠিক থাকলেই রাইডগুলো চালাতে অপারেটরদের দায়িত্ব দেওয়া হয়। বাব্বির মৃত্যুর জন্য রাইড দায়ি নয়। আমাদের কোনো রাইডই ত্রুটিপূর্ণ নয়।

[৭] রাব্বির মৃত্যুর ঘটনায় মঙ্গলবার পুলিশ বাদি হয়ে কদমতলী থানায় অপমৃত্যু মামলা হয়েছে। 

[৮] কদমতলী থানার ওসি প্রলয় সাহা বলেন, শিশুমৃত্যুর ঘটনায় পার্ক কর্তৃপক্ষের গাফিলতি ছিলো কিনা, তাও খতিয়ে দেখা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়