শিরোনাম
◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ খাগড়াছড়ির দীঘিনালায় শিক্ষার্থীদের মিছিলে হামলা-সংঘর্ষ, গুলি (ভিডিও) ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া

প্রকাশিত : ২১ জুলাই, ২০২২, ০৯:১৩ রাত
আপডেট : ২১ জুলাই, ২০২২, ০৯:৩৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে নৌপরিবহন প্রতিমন্ত্রী

যারা নীতি ও আদর্শহীন, তাদেরই পায়ের নীচে মাটি নাই

খালিদ মাহমুদ চৌধুরী-বিক্রম কুমার দোরাইস্বামী

আনিস তপন: বৃহস্পতিবার সচিবালয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী সাক্ষাত করেন। পরে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পায়ের নীচের মাটি অনেক শক্ত। সারাবিশ্ব সেটি দেখছে। যারা নীতি ও আদর্শহীন, তাদেরই পায়ের নীচে মাটি নাই।

বাংলাদেশের মাটি অনেক শক্ত যা ১৯৭১ সনে প্রমাণিত হয়েছে। বিরোধিরা দিবাস্বপ্ন দেখছে। তাদের স্বপ্ন ভাঙাতে পারবনা। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এটা তাদের কাছে বেদনা ও কষ্টের হতে পারে। বাংলাদেশ ছোট ভূখন্ডের; বিপুল জনগোষ্ঠী। করোনা মহামারি, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ পরিস্থিতির মধ্যেও আমরা ভাল আছি।

প্রশ্নের জবাবে তিনি বলেন, বিদ্যুৎ সাশ্রয়ে আমরা কাজ করছি। যতটুকু দরকার ততটুকু ব্যবহার করা হচ্ছে। নৌপরিবহন মন্ত্রণালয় এবং এর অধীনস্থ দফতর ও সংস্থায় প্রায় ৫০ ভাগ বিদ্যুৎ সাশ্রয় হচ্ছে।

রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকের আলোচনা প্রসঙ্গে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, দু’দেশের  মধ্যে শিপিং সেক্টরের অনেক বিষয় রয়েছে। করোনা ও অন্যান্য কারণে কিছু জিনিস স্লো হয়ে গেছে। সেগুলোকে এগিয়ে নেয়ার বিষয়ে আলোচনা হয়েছে। বিভিন্ন নৌরুট ড্রেজিং, চট্টগ্রাম ও মোংলা বন্দর ব্যবহার, ভারতের বিশাখাপত্তম ও কৃষ্ঞাপত্তনাম বন্দর ব্যবহার, খাগড়ছড়ির রামগড় স্থলবন্দরে ইমিগ্রেশন ব্যবস্থা চালুসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়