শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ২০ জুলাই, ২০২২, ০৯:৩৭ রাত
আপডেট : ২০ জুলাই, ২০২২, ০৯:৩৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আইসিএসবি নতুন সচিব ও সিইও জাকির হোসেন

জাকির হোসেন

মনজুর এ আজিজ: ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) এর সচিব এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে যোগ দিয়েছেন মো. জাকির হোসেন। এর আগে তিনি যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তর (আরজেএসসি) এর রেজিস্ট্রার (অতিরিক্ত সচিব) হিসেবে কর্মরত ছিলেন।

জাকির হোসেন বাংলাদেশ সিভিল সার্ভিস ১৯৮৪ ব্যাচের সদস্য। তিনি একজন দক্ষ, সৃজনশীল, ফলাফল ভিত্তিক শীর্ষ-স্তরের নীতিনির্ধারণী আমলা। যিনি সরকারী প্রক্রিয়া, ব্যবসায়িক উন্নয়ন, বিদ্যুৎ, জ্বালানি, আর্থিক ব্যবস্থাপনা, স্বাস্থ্য সম্পর্কিত উদ্যোগ এবং সংস্থাসমূহকে পুনর্গঠন করার ক্ষেত্রে ৩৪ বছরের অভিজ্ঞতা সম্পন্ন। তিনি সরকার, পার্টনার, স্টেকহোল্ডার এবং ক্লায়েন্টদের সাথে সম্পর্ক তৈরিতেও পারদর্শী।

দীর্ঘ ও বর্ণাঢ্য কর্মজীবনে জাকির হোসেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আর্থিক ব্যবস্থাপনা ও অডিট উইং এর যুগ্ম সচিব, ডিপেনিং এমটিবিএফ এবং শক্তিশালীকরণ আর্থিক জবাবদিহিতা (ডিএমটিবিএফ) প্রকল্প, অর্থ মন্ত্রণালয় এর কম্পোনেন্ট কো-অর্ডিনেটর/যুগ্ম সচিব, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) এর উপ সচিব হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি সরকারের বিভিন্ন প্রি-অডিট এবং পোস্ট অডিট অফিসেও কাজ করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়