শিরোনাম

প্রকাশিত : ০৪ মে, ২০২২, ০৪:২৩ দুপুর
আপডেট : ০৪ মে, ২০২২, ০৪:২৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নিজে গাড়ি চালিয়ে গ্রাম ঘুরে ঈদ শুভেচ্ছা বিনিময় করলেন তথ্যমন্ত্রী

আশিক এলাহী: [২] নিজে গাড়ি চালিয়ে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার নিজ গ্রাম সুখবিলাসসহ আশপাশের গ্রাম ঘুরে ঈদ শুভেচ্ছা বিনিময় করলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ড. হাছান মাহমুদ।

[৩] মঙ্গলবার (৩ মে) দুপুরের পর সহধর্মিণী নুরান ফাতেমাকে সাথে নিয়ে তথ্যমন্ত্রীর গ্রামের বিভিন্ন বাড়ি ঘুরে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন। এর আগে সকাল সাড়ে আটটায় সুখবিলাস ঈদগাহে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন তিনি। নামাজের পর সুখবিলাসস্থ বাড়িতে আত্মীয় স্বজনসহ দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের জনসাধারনের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। আগত অতিথিদের নানা পদের নাস্তা, সেমাই ও বিরিয়ানি দিয়ে আপ্যায়ন করেন তথ্যমন্ত্রী।

[৪] তথ্যমন্ত্রী’র ব্যক্তিগত কর্মকর্তা এমরুল করিম রাশেদ জানান, বিকেলে সহধর্মিণী নুরান ফাতিমাকে সাথে নিয়ে সুখবিলাসসহ আশপাশের গ্রামবাসীর সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে বের হন তথ্যমন্ত্রী। এসময় মন্ত্রী নিজে একটি খোলা জিপ চালিয়ে গ্রামের মেঠোপথ ধরে বিভিন্ন বাড়িতে গিয়ে মুরুব্বিদের সালাম বিনিময় ও ঈদ শুভেচ্ছা জানান। এসময় উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি চেয়ারম্যান আবু জাফর, তথ্যমন্ত্রীর বাল্যবন্ধু অনুপম বড়ুয়া, রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের সভাপতি শামসুদ্দোহা সিকদার আরজু, সাধারন সম্পাদক মোহাম্মদ ইউনুছসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ যোগ দেন।

[৫] এরআগে সকালে মন্ত্রী রাঙ্গুনিয়া উপজেলায় নিজগ্রাম সুখবিলাসের প্রধান মসজিদে ঈদের জামাত আদায় করেন। এসময় এলাকাবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, সরকারের সুব্যবস্থাপনায় এবছর মানুষের ঈদ যাত্রা নির্বিঘ্ন হয়েছে, দ্রব্যমূল্যও স্থিতিশীল রয়েছে।  

[৬] আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ আরও বলেন, সারাদেশে মানুষ যাতে ঈদ উদযাপন করার জন্য ভালোভাবে যেতে পারে, সেজন্য মহাসড়ক, রেল, লঞ্চ ও অন্যান্য যাতায়াতের সুব্যবস্থাপনা করা হয়েছে। সেকারণে স্রষ্টার কৃপায় এবছর ঈদ যাত্রায় মানুষের ভোগান্তি হয়নি। একইসাথে দ্রব্যমূল্যও যাতে না বাড়ে সেজন্যও প্রশাসন সতর্ক ছিলো।

[৭] বিশ্বের অন্যান্য দেশের উদাহরণ দিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, বিদেশে আমরা দেখি, কোনো উৎসবের সময় সেখানে দ্রব্যমূল্য কমিয়ে দেয়, আর আমাদের দেশে কিছু অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্য বাড়িয়ে দেয়, যেটি অন্যায় এবং ইসলামের রীতিনীতি-বিধানের পরিপন্থী। সুতরাং এগুলো যাতে কেউ না করতে পারে, সেদিকে আমাদের সতর্ক থাকতে হবে।

[৮] ড. হাছান মাহমুদ এসময় সবার সুন্দর জীবন কামনা করে বলেন, করোনা স্থায়ীভাবে আমাদের দেশ ও পৃথিবী থেকে চলে যাক -মহান স্রষ্টার কাছে এই ফরিয়াদ করি। একইসাথে আজকের এই পবিত্র দিনে আমরা সবাই দেশের উন্নতি এবং মানুষের সুখ-সমৃদ্ধির জন্য স্রষ্টার কাছে প্রার্থনা করি। জামাত শেষে বাবা-মা'র খবর জিয়ারত করে এলাকাবাসীর সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সম্পাদনা : সঞ্চয় বিশ্বাস

  • সর্বশেষ
  • জনপ্রিয়